মুহিবুল্লাহ হত্যাকারীদের ছাড় দেওয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০২১

মুহিবুল্লাহ হত্যাকারীদের ছাড় দেওয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী

ডায়ালসিলেট ডেস্ক :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকারীদের অবশ্যই বিচারের সম্মুখীন করা হবে। এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না। শনিবার (২ অক্টোবর) এক বার্তায় তিনি এ কথা বলেন।

ড. মোমেন বলেন, মুহিবুল্লাহ নিজ দেশ মিয়ানমারে ফেরত যেতে চেয়েছিলেন, সেকারণে কিছু স্বার্থান্বেষী মহল তাকে হত্যা করেছে। এ হত্যাকাণ্ডে যে বা যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে সরকার। এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না।

ইতোমধ্যে এ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মো. ছলিম (২৭) ওরপে লম্বা ছলিম নামে এক রোহিঙ্গা যুবককে গ্রেফতার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)। ঘটনার পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। শুক্রবার তাকে গ্রেফতারের পর তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার লম্বাশিয়ায় অবস্থিত আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস্ অফিসে একদল অজ্ঞাত পরিচয় অস্ত্রধারী রোহিঙ্গাদের শীর্ষ স্থানীয় নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যার পর পালিয়ে যায়। বিশ্লেষকরা বলছেন, এ ঘটনায় রোহিঙ্গাদের পক্ষে কথা বলার মানুষটিকে হারালো নিপীড়িত জনগোষ্ঠীটি।

এদিকে এ হত্যার ঘটনায় জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, ব্রিটেনসহ একাধিক দেশ ও সংস্থা গভীর উদ্বেগ প্রকাশ করেছে। সেই সঙ্গে এ ঘটনার পূর্ণাঙ্গ ও স্বচ্ছ তদন্তের দাবি জানিয়েছে তারা।

ডায়ালসিলেট/এম/এ/

0Shares