রিং আইডির পরিচালক ২ দিনের রিমান্ডে

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২১

রিং আইডির পরিচালক ২ দিনের রিমান্ডে

ডায়ালসিলেট ডেস্ক::সামাজিক যোগাযোগ মাধ্যম রিং আইডির পরিচালক সাইফুল ইসলামের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর ভাটারা থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এই রিমান্ড দেয়া হয়। আজ শনিবার সাইফুলকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপ-পরিদর্শক সোহেল রানা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে দুপুরে রাজধানীর গুলশান এলাকা থেকে সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত হয়েছেন- এমন অভিযোগে গত ৩০শে সেপ্টেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে এক ব্যক্তির করা মামলায় তাকে গেপ্তার করা হয়েছে।

সামাজিক মাধ্যম হিসেবে আত্মপ্রকাশ হলেও রিং আইডি কমিউনিটি জবস খাতে বিজ্ঞাপন দেখিয়ে উপার্জনের কথা বলে জনগণের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) বলছে, কেবল কমিউনিটি জবস খাত থেকেই গত মে মাসে ২৩ কোটি ৯৪ লাখ টাকা, জুন মাসে ১০৯ কোটি ১৩ লাখ ও জুলাই মাসে ৭৯ কোটি ৩৮ লাখ টাকা অবৈধভাবে সংগ্রহ করেছে রিং আইডি। তিন মাসে তারা হাতিয়ে নিয়েছে মোট ২১২ কোটি ৪৫ লাখ টাকা।

ডায়ালসিলেট এম/

0Shares