ছোটভাইকে হত্যার দায়ে বড়ভাই ও ২ ভাতিজার যাবজ্জীবন

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২১

ছোটভাইকে হত্যার দায়ে বড়ভাই ও ২ ভাতিজার যাবজ্জীবন

ডায়ালসিলেট ডেস্ক::সিরাজগঞ্জে ছোট ভাইকে হত্যার দায়ে বড় ভাই ও ২ ভাতিজার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে এই আদেশ দেন সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজল-এ-খোদা মোহাম্মদ নাসির। রায়ে ভিকটিম রহমত আলী হত্যা মামলায় আসামি আপন ভাই ১) মোহাম্মদ নুরুল ইসলাম (৪৭) , ভাতিজা ২) হাসমাতুল্লাহ (৩০) ও ৩) হাসান আলী (২৫) প্রত্যেককে যাবত জীবন কারাদন্ড ২০,০০০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছর বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করার আদেশ দেয়া হয়।
ঘটনার বিবরণে জানা যায়, সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানাধীন মহিষলুটি উত্তর পাড়া গ্রামের মৃত মজিবর রহমানের দুই ছেলে রহমত আলী সাথে তার আপন বড় ভাই নুরুল ইসলামের দীর্ঘদিন যাবত জমি জমা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় নিজ বাড়িতে বিগত ৪-৩-১৬ তারিখে শুক্রবার জুমার নামাজ পড়ে রহমত আলীর সাথে তার ভাই নুরুল ইসলামের পরিবারের বাড়ির ভিটা নিয়ে ঝগড়াঝাটি শুরু হলে এক পর্যায়ে নুরুল ইসলাম ও নুরুল ইসলামের পুত্র মোঃ হাসমাতুল্লাহ ও মোঃ হাসান আলীর ভিকটিম রহমত আলী কে আক্রমণ করে ধারালো চাকু ও শাবল দিয়ে আঘাত করে নির্মমভাবে হত্যা করে।
ঘটনার পর নিহত রহমত আলীর স্ত্রী মোসাম্মৎ মনোয়ারা খাতুন বাদী হয়ে তাড়াশ থানায় মোঃ নুরুল ইসলাম মোঃ হাসমাতুল্লাহ মোঃ হোসেন আলী ও মোছাঃ মাজেদা খাতুন কে আসামি করে মামলা দায়ের করেন।
রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণের জন্য ১৮ জন সাক্ষী উপস্থাপন করেন। সাক্ষ্য সমাপ্তি অন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলা ও দায়রা জজ অর্ধ আসামীগণের উপস্থিতিতে রায় ঘোষণা করে আসামি মোঃ নুরুল ইসলাম, নুরুল ইসলামের পুত্র মোঃ হাসমতল্লাহ ও মোঃ হাসান আলীর প্রত্যেককে কারাগারে প্রেরণ করেন। আসামি মোছাঃ মাজেদা খাতুন এর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস প্রদান করেন।

ডায়ালসিলেট এম/

0Shares