সেপ্টেম্বরের সেরা তিনে নাসুম আহমেদ

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২১

সেপ্টেম্বরের সেরা তিনে নাসুম আহমেদ

স্পোর্টস ডেস্ক::গত মার্চে নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি অভিষেক হয় নাসুম আহমেদের। এরপর প্রতি সিরিজেই কুড়ি ওভারের ফরম্যাটে বাংলাদেশ দলের সঙ্গী হয়েছেন তিনি। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের সব ম্যাচেই খেলেছেন। কিউইদের বিপক্ষেও সর্বশেষ পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ছিলেন নাসুম। বাংলাদেশের সিরিজ জয়ে অবদান রেখে হয়েছিলেন ম্যান অব দ্য সিরিজ। নিউজিল্যান্ড সিরিজে দারুণ বোলিংয়ের স্বীকৃতি পেয়েছেন নাসুম। বাংলাদেশের বাঁ হাতি এই স্পিনার জায়গা করে নিয়েছেন সেপ্টেম্বরের ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ এর সংক্ষিপ্ত তালিকায়।
বুধবার (৬ অক্টোবর) ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্লেয়ার অব দ্য মান্থের ৩ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে। নাসুমের প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন নেপালের সন্দ্বীপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের জাসকরন মালহোত্রা।
মেয়েদের ক্যাটাগরিতে সেপ্টেম্বরের সেরা খেলোয়াড়ের মনোনীত তিন জন হলেন ইংল্যান্ডের চার্লি ডিন, দক্ষিণ আফ্রিকার লিজেলে লি ও ইংল্যান্ডের হিদার নাইট।

চলতি বছরে মুশফিকুর রহীম ও সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি হিসেবে এই মনোনয়ন পেলেন নাসুম।কিউইদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে ৩-২ ব্যবধানে জেতাতে উল্লেখযোগ্য ভূমিকা ছিল নাসুমের। সিরিজটিতে সব মিলিয়ে ৮টি উইকেট শিকার করেছেন নাসুম। শেষ ম্যাচে ৩ ওভার হাত ঘুরিয়ে ২৫ রানে একটি উইকেট নেন এই স্পিনার। তার আগে চার ম্যাচে নিয়েছেন ৭ উইকেট।
মিরপুরে কিউইদের বিপক্ষে চতুর্থ ম্যাচে বল হাতে দারুণ অবদান রেখেছিলেন নাসুম। সেদিন ১০ রানে নিয়েছিলেন ৪ উইকেট। হয়েছিলেন ম্যান অব দ্য ম্যাচ।

ডায়ালসিলেট এম/

0Shares