ট্রাফিকের ডিসি, এডিসির প্রত্যাহারসহ ৬ দফা দাবি শ্রমিক ইউনিয়নের

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২১

ট্রাফিকের ডিসি, এডিসির প্রত্যাহারসহ ৬ দফা দাবি শ্রমিক ইউনিয়নের

ডায়ালসিলেট ডেস্ক::ট্রাফিকের ডিসি ফয়ছল মাহমুদ, ট্রাফিক এডিসি জ্যাতির্ময় সরকার ও ট্রাফিক সার্জন নুরুল আফছারকে প্রত্যাহারসহ ৬ দফা দাবিতে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন রেজি. নং বি- ১৪১৮ এর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  মানববন্ধনের আগে গত ২৬ সেপ্টেম্বর ওই দাবি সম্বলিত একটি স্মারকলিপি সিলেট জেলা প্রশাসক বরাবরে প্রেরণ করেন নেতৃবৃন্দ।

শনিবার (৯ অক্টোবর) সাড়ে ১১টায় কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনালে এ মানববন্ধন করেন নেতৃবৃন্দ।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল মুহিম এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন কার্যকরি সভাপতি রুনু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন, সহ-সাধারণ সম্পাদক মাহবুব মিয়া মবু, সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত আবুল।

এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি জসিম মিয়া, প্রচার সম্পাদক হারিছ আলী, কোষাধ্যক্ষ আব্দুস শহিদ, সদস্য সাহেদ আহমদ, মকবুল হোসেন বাদল, আলাউদ্দিন আহমদ, শাহ রিপন, জসিম আহমদ প্রমুখ। এছাড়াও শ্রমিক ইউনিয়নের কয়েকশো নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে তাদের দাবিগুলো হলো: ট্রাফিক পুলিশ কর্তৃক অযথা হয়রানি বন্ধ, সিলেটে যেহেতু পার্কিং এর স্থান নেই সেহেতু রং পার্কিং এর মামলা বন্ধ ও দুর্ঘটনা কবলিত গাড়ি ছাড়া রেকারিং বিল আদায় বন্ধ করতে হবে। ট্রাফিকের ডিসি ফয়ছল মাহমুদ, ট্রাফিক এডিসি জ্যাতির্ময় সরকার ও ট্রাফিক সার্জন নুরুল আফছারকে প্রত্যাহার করতে হবে। মেয়াদ উত্তীর্ণ লামাকাজি সেতু, শেওলা সেতু, শেরপুর সেতু, ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ ও শাহপরাণ সেতু থেকে অতিরিক্ত টোল আদায় বন্ধ করতে হবে। বিআরটিএ সিলেট অফিসে শ্রমিক হয়রানি বন্ধ ও নবায়ন ড্রাইভিং লাইসেন্স তিন মাসের মধ্যে ও নতুন ড্রাইলেন্স ছয় মাসের মধ্যে দেওয়ার ব্যবস্থা করতে হবে।

এছাড়াও সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম   বলেন, উপরোক্ত ৪ দাবি ছাড়াও আমাদের আরো দুটি দাবি রয়েছে। তা হলো: ৩ বছর আগে শেরপুরে সড়ক দুর্ঘটনায় একটি ছাত্র নিহতের ঘটনায় জেলে বন্ধি শ্রমিকদের মুক্তি দিতে হবে ও গাড়ির ডাবল আয়কর বন্ধ করতে হবে।

তিনি বলেন, গত ২৬ সেপ্টেম্বর ওই দাবি সম্বলিত একটি স্মারকলিপি সিলেট জেলা প্রশাসক বরাবরে প্রেরণ করি আমরা। এতে উল্লেখ করা হয়েছে দাবি না মানলে ১১ অক্টোবর ধর্মঘট পালন করব। কিন্তু প্রশাসন এখনো কোন পদক্ষেপ নেয়নি। উক্ত ৬ দাবি পূরণ না হলে ১১ অক্টোবর সিলেটে বাস ধর্মঘট পালন করতে বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

ডায়ালসিলেট এম/

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ