লক্ষ্মীপুর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২১

লক্ষ্মীপুর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা

ডায়ালসিলেট ডেস্ক::দলীয় কোন্দল নিরসনে বিভক্ত নেতাদের দিয়েই লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে আহ্বায়ক, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসিবুর রহমানকে যুগ্ম আহ্বায়ক ও সাবেক সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুকে সদস্যসচিব করে মোট ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কমিটির অনুমোদন দেন। শুক্রবার (১৫ অক্টোবর) রাতে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
জানা যায়, জেলা বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গত ২০১৯ সালের ৯ই মার্চ রাতে কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। তখন বলা হয়েছিল, ওই বছর ৩০শে এপ্রিলের মধ্যে আহ্বায়ক কমিটি গঠন করা হবে। কিন্তু আড়াই বছর পর শুক্রবার (১৫ অক্টোবর) কমিটি ঘোষণা করেছেন কেন্দ্রীয় বিএনপি।
দলীয় সূত্রে জানা যায়, গত ৩০শে সেপ্টেম্বর দলের স্থায়ী কমিটির সদস্য ও চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু এবং সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম সমন্বয়ের মাধ্যমে ঢাকায় চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে জেলার দায়িত্বশীল নেতাদের ডাকা হয়। সেখানে জেলার ৬টি থানা, ৪টি পৌরসভা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, বিলুপ্ত জেলা কমিটির সহসভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ দায়িত্বপ্রাপ্ত ২৭ নেতা আলাদাভাবে গোপন ভোটসহ লিখিত মতামত দেন।
ওই সময় কে›ন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিলুপ্ত জেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ভূঁইয়া ও সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু উপস্থিত ছিলেন না। তারা তিনজনই জেলা কমিটির সভাপতি প্রার্থী ছিলেন। সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসিবুর রহমান, সদর উপজেলা (পূর্ব) কমিটির সভাপতি মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ ও জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া।
খোঁজ নিয়ে জানা গেছে, সর্বশেষ ২০০৯ সালে জেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে আবুল খায়ের ভূঁইয়াকে সভাপতি ও সাহাবুদ্দিন সাবুকে সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৭ সাল থেকে তাদের অন্তর্কোন্দলে সভাপতি ও সাধারণ সম্পাদক এবং তাদের অনুসারীরা বিভক্ত হয়ে দলীয় কার্যক্রম পরিচালনা করে আসছেন। তখন আবুল খায়ের ভূঁইয়ার বিভিন্ন কর্মসূচিতে কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী অংশ নেন।
এ বিষয়ে জানতে বর্তমান কমিটির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট হাসিবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, “আমি সাধারণ সম্পাদক প্রার্থী ছিলাম, এখন আমাকে যুগ্ম আহবায়ক করা হয়েছে। কি আর বলব। এ মুহূর্তে বিএনপির রাজনীতি নিয়ে কিছু বলতে চাই না।”
এ বিষয়ে বর্তমান কমিটির আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুর মুঠোফোনে একাধিক বার চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।

ডায়ালসিলেট এম/

0Shares