দেশে কমছে তাপমাত্রা

প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১

দেশে কমছে তাপমাত্রা

 

ডায়ালসিলেট ডেস্ক :: গোটা দেশে গত কয়েকদিন ধরেই দিনের তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে এবং রাতের তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে  নেমে আসছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

রবিবার (২৪ অক্টোবর) দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। আর রাতের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ১৯ ডিগ্রি সেলসিয়াস। সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিন্ম তাপমাত্রা ছিল ২০ ডিগ্রি সেলসিয়াস।

সারাদিন কোথাও বৃষ্টি না হলেও আকাশ ছিল হালকা মেঘময়। আগামী তিনদিনে এই অবস্থার কোনো পরিবর্তন দেখছে না আবহাওয়া অফিস। তবে বর্ধিত এই তিনদিনে আকাশ মেঘলা থাকতে পারে।

আবহাওয়াবিদরা  জানিয়েছেন, সাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপটির বর্ধিতাংশটি বিস্তৃত রয়েছে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত।  এই অবস্থায় সোমবার (২৫ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অবস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। সারাদেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। তবে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ