হবিগঞ্জে অস্ত্র ও গুলিসহ দুই ‘বনদস্যু’ গ্রেপ্তার

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২১

হবিগঞ্জে অস্ত্র ও গুলিসহ দুই ‘বনদস্যু’ গ্রেপ্তার

ডায়ালসিলেট ডেস্ক;:হবিগঞ্জের চুনারুঘাটে অভিযান চালিয়ে র‌্যাব অস্ত্র ও গুলিসহ শীর্ষ দুই বনদস্যুকে গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার রানীগাঁও ইউনিয়নের কালেঙ্গা গ্রামস্থ হুগলিছড়া-রশিদপুর বিট এলাকায় এই অভিযান চালানো হয়। গ্রেপ্তার হওয়া বনদস্যুরা হচ্ছে- চুনারুঘাট উপজেলার ইসলামপুর গ্রামের মৃত নজির আলীর ছেলে হোসেন আলী (৫৫) ও একউ উপজেলার মধ্যরানীগাও গ্রামের মৃত আলী আহম্মদ ওরফে মাহমুদের ছেলে মো. আলাউদ্দিন (৪০)।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-৯ এর গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ সিপিসি-১ এর লে. কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসানের নেতৃত্বে একটি আভিযানিক দল বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার রানীগাঁও ইউনিয়নের কালেঙ্গা গ্রামস্থ হুগলিছড়া-রশিদপুর বিট এলাকায় অভিযান চালায়। অভিযানকালে তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী ওয়ান শুটারগান, একটি দেশীয় তৈরী পাইপগান ও দুইটি কার্তুজ উদ্ধার করা হয়।

র‌্যাব সূত্র আরও জানায়, বনদস্যু হোসেন আলী নজির বাহীনির মূলহোতা নজির আলীর ছেলে। হোসেন আলী ও আলা উদ্দিন এলাকার চিহ্নিত বনদস্যু। তাদের বিরুদ্ধে অস্ত্র, ডাকাতিসহ দুই ডজনেরও অধিক মামলা রয়েছে। তারা দীর্ঘদিন যাবত রেমা কালেঙ্গা বনাঞ্চল থেকে গাছ কেটে পাচার করে আসছিল। তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে চুনারুঘাট থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনার প্রেক্ষিতে বন বিভাগ থেকে তাদের নামে বন আইনে মামলার প্রক্রিয়া চলছে।

ডায়ালসিলেট এম/

0Shares