ছাড়া পেয়ে যে কাজগুলো করতে পারবেন না কিং খানের পুত্র আরিয়ান

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২১

ছাড়া পেয়ে যে কাজগুলো করতে পারবেন না কিং খানের পুত্র আরিয়ান

 

ডায়ালসিলেট ডেস্ক :: গতকাল বৃহস্পতিবার  ভারতের মুম্বাইয়ের প্রমোদতরীর মাদক-মামলায় জামিন পেয়েছেন বলিউড কিং শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। কিন্তু জেল থেকে বেরিয়েও বেশ কয়েকটি কাজে নিষেধ দেয়েছেন বলে জানিয়েছেন আদালত। যেসব কাজ থেকে বিরত থাকতে হতে পারে শাহরুখ-তনয়কে।

 

মাদক নিয়ন্ত্রক সংস্থার (এনসিবি) দেওয়া শর্ত অনুসারে, বিশেষ আদালতের কাছে পাসপোর্ট জমা রাখতে হবে আরিয়ানকে। এনসিবির নির্দেশে বলা আছে, ‘অভিযুক্ত বিশেষ অনুমতি ছাড়া দেশ ছাড়তে পারবেন না।

 

মুম্বাই ছেড়ে অন্য কোন জায়গায় যেতে হলে তদন্তকারী অফিসারকে জানাতে হবে। জেল থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের কাছে প্রমোদতরীর মাদক-মামলার আদালতে হওয়া কথোপকথন বলতে পারবেন না আরিয়ান। এ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমেও লিখতে পারবেন না তিনি। জেল থেকে বেরিয়ে সহ-অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করায় নিষেধাজ্ঞা রয়েছে এনসিবির। ফোনসহ কোনো ধরনের যোগাযোগেই এ ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে মাদক-মামলার তদন্তকারী সংস্থা।এছাড়াও প্রমাণ নষ্ট করা, সাক্ষীকে প্রভাবিত করা, তদন্তে অসহযোগিতা করতে পারবেন না। এই বিষয়গুলি ভারতীয় দণ্ডবিধির সব মামলার ক্ষেত্রেই প্রযোজ্য।

 

প্রসঙ্গত, গত ২ অক্টোবর ভারতের মুম্বাই থেকে গোয়াগামী একটি প্রমোদতরীতে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) তল্লাশিতে আটক হন আরিয়ানসহ আরও ছয়জন। এর পরের দিন ৩ অক্টোবর তাকে গ্রেপ্তার দেখানো হয়।

0Shares