সিলেটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২১ এর উদ্বোধন

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২১

সিলেটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২১ এর উদ্বোধন

 

ডায়ালসিলেট ডেস্ক ::  সিলেটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২১ এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৪ই নভেম্বর ২০২১ইং) সিলেট নগরীর আলমপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর বিভাগীয় কার্যালয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২১ উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার খলিলুর রহমান। এ সময় তাকে গাড অব অনার সম্মান প্রদর্শন করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর একটি চৌকস দল।

 

এ সময় অতিথিবৃন্দ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২১ উপলক্ষে কার্যালয়ের সম্মুখে যন্ত্রপাতি প্রদর্শনী ঘুরে দেখেন। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের হল রুমে আয়োজিত আলোচনা সভায় অংশ নেন।

 

সিলেট জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট ইমরুল হাসান এর সভাপতিত্বে সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ওয়্যারহাউজ ইন্সপেক্টর আতিকুর রহমান এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার খলিলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জ এর ডিআইজি মফিজ উদ্দিন পিপিএম, ডিআইজি (কারাগার) প্রিজন মোঃ কামাল হোসেন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ এর অতিরিক্ত পরিচালক মোঃ জাহিদ হোসেন,সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ওয়ালিউল্লাহ মোল্লা, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপপরিচালক আনিসুর রহমান।

 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় কমিশনার খলিলুর রহমান বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দেশ বিদেশে সুনামের সহিত কাজ করে যাচ্ছে। সিলেট যেহেতু ভূমিকম্পের ঝুঁকিপূর্ণ এলাকা তাই এখানে অত্যাধুনিক বিভিন্ন ইকুইপমেন্ট যুক্ত করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মানুষকে প্রাকৃতিক ও মানবসৃষ্ট বিভিন্ন দূর্যোগে মানুষকে প্রশিক্ষিত করছে। এই সপ্তাহের মাধ্যমে আরো বেশি প্রশিক্ষিত ভলান্টিয়ার ও মানুষকে সচেতন করে তুলবেন। তিনি বলেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ কে খুবই গুরুত্ব সহকারে দেখেন।

 

এ সময় উপস্থিত ছিলেন ফায়ার সাভিস ও সিভিল ডিফেন্স এর উপস্থিত ছিলেন সহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলাম ভুঞা, উপ সহকারী পরিচালক মোঃ সানাউল হক, সিনিয়র স্টেশন অফিসার বেলাল হোসেন, সাংবাদিক আব্দুল হাছিব।

 

এছাড়া ভলান্টিয়ার নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামি রিলিফ প্রজেক্ট অফিসার মো: জাহিদুল হাসান, আরবান কমিউনিটির ভলান্টিয়ার সিলেটের সভাপতি এডভোকেট জাহিদ সারওয়ার সবুজ,সাধারন সম্পাদক আব্দুল আলিম জুয়েল,ভলান্টিয়ার সাব্বির আমিন তাহমীদ, আলমগীর হোসেন,আব্দুল্লাহ মোঃ আদিল,শরিফা আক্তার লীমা,রেশমা জান্নাতুল রুমা,খালেদ আহমদ,লায়েক আহমদ,হিমেল দেব,রেহেনা আক্তার,নাজমা, লাবনি, পিংকি, আসমা আক্তার প্রমুখ।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ