‘অবিলম্বে তেলের দাম কমান’

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২১

‘অবিলম্বে তেলের দাম কমান’

ডায়ালসিলেট ডেস্ক::দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সরকারের সমালোচনা করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি।

তিনি বলেন, সরকার ব্যবসায়িক চিন্তা করে তেলের মূল্য বৃদ্ধি করেছে। যে পরিমাণ দাম বাড়ানো হয়েছে, বিশ্ববাজারে তেলের মূল্য তেমন বৃদ্ধি পায়নি। পার্শ্ববর্তী দেশ ভারতে চোরাকারবারির মাধ্যমে পাচার হওয়ার কোনো ধরনের সুযোগ নেই। কারণ বাংলাদেশ থেকে ভারতে তেল পাঠাতে হলে পাইপলাইনের মাধ্যমে পাঠাতে হবে। যা সাধারণ চোরাকারবারিদের দ্বারা সম্ভব নয়।

‘আর ৪-৫ লিটারের তেলের কনটেইনারের মাধ্যমে তেল পাঠিয়ে ৫-৭ টাকা লাভ করার মতো বোকা চোরাকারবারি এ দেশে আছে বলে মনে হয় না। তাই অবিলম্বে তেলের মূল্য কমানোর জন্য সরকারের কাছে দাবি জানান। ’

জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও সাবেক মন্ত্রী মরহুম জিয়া উদ্দিন আহমদ বাবলুর স্মরণসভায় শনিবার প্রধান অতিথি জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এসব কথা বলেন।

নির্বাচনে অংশগ্রহণ বিষয়ে জিএম কাদের বলেন, জাতীয় পার্টি নির্বাচনমুখী দল। আমরা এখনো নির্বাচনে অংশ না নেওয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত দিইনি। সারা দেশে ইউপি নির্বাচনসহ প্রতিটি নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ও সমর্থকদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এগুলো অবিলম্বে বন্ধ করুন। বিএনপি এবং আওয়ামী লীগকে মুদ্রার এপিঠ-ওপিঠ উল্লেখ করে বলেন, ৩০০ আসনে দলীয় মনোনয়নে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হচ্ছে এবং কক্সবাজার-১ আসনে সাবেক এমপি মৌলভী মোহাম্মদ ইলিয়াছকে মনোনয়ন করা হয়েছে।

চকরিয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি নুরুল আমিন চেয়ারম্যানের সভাপতিত্বে স্থানীয় গ্রিনভ্যালি কমিউনিটি সেন্টারে শনিবার বেলা ১১টায় অনুষ্ঠিত স্মরণসভা সঞ্চালনা করেন কক্সবাজার জেলা মহিলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আসমাউল হোসনা। বক্তব্য দেন- প্রধান বক্তা জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এমপি।

আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেন, জিয়াউদ্দিন বাবলু একজন স্বপ্নবাজ মানুষ ছিলেন। ২৭ বছর বয়সে মন্ত্রীত্বের গুরুদায়িত্ব নিয়ে দীর্ঘদিন দায়িত্ব পালন করা একজন সফল ব্যক্তি। তার মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। এ সময় জাতীয় পার্টিকে তৃণমূলে সুসংগঠিত করার আহ্বান জানান তিনি।

বক্তব্য দেন- বিশেষ অতিথি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও কৃষক পার্টির কেন্দ্রীয় সভাপতি সাইদুর রহমান টাপা, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল ইসলাম ও নাজমা বেগম এমপি, কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান কক্সবাজার-১ আসনের সাবেক সংসদ সদস্য মৌলভী মোহাম্মদ ইলিয়াছ, সিনিয়র যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. তারেক প্রমুখ বক্তব্য দেন।

ডায়ালসিলেট এম/

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ