কানাইঘাটের সেই দুই লাশের মাথায় ছিলো গুলি

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২১

কানাইঘাটের সেই দুই লাশের মাথায় ছিলো গুলি

 

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের কানাইঘাটের দোনা সীমান্তে নিহতদের মাথায় গুলি করে হত্যা করা হয়। নিহতদের একজনের মাথায় দুইটি এবং অপরজনের মাথায় একটি গুলি করা হয়।

 

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানা যায়- মরদেহ দুটি ময়না তদন্ত করা হয়েছে। এতে দেখা যায়- একজনের মাথায় দুইটি এবং অপরজনের মাথায় একটি গুলি করা হয়। মরদেহের মাথার সামন দিকে গুলি টুকে মাথার পিছন দিকে বের হয়েছে। লাশগুলো পচে যাওয়ার কারণে আর কোনো আঘাতের চিহ্ন আছে কি না জানা যায় নি।

 

এরআগে সিলেটের কানাইঘাটের দোনা সীমান্তে গুলিতে নিহত দুই বাংলাদেশির মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর শুক্রবার (৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে মরদেহ দুটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

এর আগে বিকেল চারটার দিকে বিজিবি ও বিএসএফের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে বিএসএফ বিজিবিকে মরদেহ দুটি হস্তান্তর করে। পরে বিজিবি কানাইঘাট থানা পুলিশকে মরদেহ দুটি হস্তান্তর করেছে।

 

এর আগে গত মঙ্গলবার গভির রাতে অথবা গতকাল বুধবার ভোরে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে জানিয়েছিলো পুলিশ। এমনকি পুলিশ ও স্থানীয়দের ধারণা ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে তাদের মৃত্যু হয়।

 

নিহতরা হলেন সীমান্তবর্তী এরালীগুল গ্রামের আব্দুল লতিফের পুত্র আসকর আলী (২৫) একই গ্রামের আব্দুল হান্নানের পুত্র আরিফ হোসেন (২২)।

 

নিহতদের স্বজনরা জানান, মঙ্গলবার বিকালে তাঁরা দুইজন বাড়ি থেকে বেরিয়ে যান। এর পর আর ফেরেননি। বুধবার ভোরে সীমান্তের নো-ম্যান্স ল্যান্ডে স্থানীয়রা লাশ দেখতে পান।

 

এম/এ/

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ