পরিবহণ ধর্মঘট তাদের অধিকার: মন্ত্রী

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২১

পরিবহণ ধর্মঘট তাদের অধিকার: মন্ত্রী

ডায়ালসিলেট ডেস্ক::হঠাৎ একলাফে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৬৫ থেকে ৮০ টাকা করেছে সরকার। গত ৩ নভেম্বর দিবাগত রাত ১২টা থেকে এটি কার্যকর করা হয়েছে।

এদিকে কোনো আলোচনা ছাড়াই জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে ক্ষুব্ধ পরিবহণ মালিক সমিতির নেতাকর্মীরা। শুক্রবার (৫ নভেম্বর) সকাল থেকে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরিচালক-মালিকরা গাড়ি চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন। তাদের সঙ্গে যোগ দেন বাসচালক-মালিকরাও।

ডিজেল ও করোসিনের দাম লিটারে ১৫ টাকা বৃদ্ধি করায় সারা দেশে তীব্র প্রতিবাদ শুরু হয়েছে। ক্ষোভ প্রকাশ করছেন সাধারণ মানুষ।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সারা দেশে শুরু হওয়া পরিবহণ ধর্মঘট প্রসঙ্গে শনিবার দুপুরে সুনামগঞ্জে ৫০তম জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, ‘পরিবহণ ধর্মঘট যা করছেন, তাদের সেই অধিকার আছে। তবে এটা সমাধানের পথ নয়। এ জন্য ঠান্ডা মাথায় বসে আলোচনা করে একটা পথ বের করতে হবে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। মান্নান আরও বলেন, বিষয়টি চাহিদা ও সরবরাহের ওপর নির্ভর করে। সবকিছু সরকারের নিয়ন্ত্রণে থাকে না। সরকার বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করছে।

সমবায় দিবস প্রসঙ্গে মন্ত্রী বলেন, সমবায় নিয়ে বঙ্গবন্ধুর একটা আবেগের জায়গা ছিল। সমবায় হলো মিলেমিশে নিম্ন আয়ের মানুষের জীবনযাত্রার উন্নয়ন।

এ সময় সুনামগঞ্জের উন্নয়ন নিয়ে কথা বলেন তিনি। মান্নান বলেন, সুনামগঞ্জের হাওরে সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে ফ্লাইওভার হবে। জেলা শহরে রেললাইন আসবে, বিশ্ববিদ্যালয় হবে। মেডিকেল কলেজ হচ্ছে।

সুনামগঞ্জ শহরের জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা সমবায় কর্মকর্তার কার্যালয় এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে জেলার শ্রেষ্ঠ সমবায়ীদের পুরস্কার দেওয়া হয়।

ডিসি জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান, সিভিল সার্জন শামস উদ্দিন, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দ প্রমুখ বক্তব্য দেন।

ডায়ালসিলেট এম/

0Shares