সম্প্রীতির সেতুবন্ধন ও সহনশীলতা চর্চায় সিলেটের আওয়ামী লীগ-বিএনপির একত্বতা

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২১

সম্প্রীতির সেতুবন্ধন ও সহনশীলতা চর্চায় সিলেটের আওয়ামী লীগ-বিএনপির একত্বতা

 

ডায়ালসিলেট ডেস্ক ;; রাজনৈতিক মনোভাবাপন্ন সম্প্রীতি ও সম্মিলিত সহযোগিতা মূলক ক্ষেত্র গঠনের লক্ষে গঠিত ‘মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এম.এ.এফ) সিলেট’র অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

 

সিলেটের রাজনৈতিক অঙ্গনের প্রধান দুইদল আওয়ামী লীগ ও বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতেৃবৃন্দের সম্বন্বয়ে ৫১ সদস্য বিশিষ্ট গঠিত মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এম.এ.এফ) সিলেট’র অভিষেক ৫ নভেম্বর শুক্রবার রাতে নগরীর মীরের ময়দানস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে অনুষ্ঠিত হয়।

 

অভিষেক অনুষ্ঠানে বক্তারা বলেন, রাজনৈতিক সংগঠনে গনতান্ত্রিক সিদ্ধান্ত গ্রহনের প্রক্রিয়া অনুশীলন ও প্রচারের লক্ষে কাজ করে যাবে। এছাড়াও রাজনৈতিক, সামাজিক ও সম্প্রীতির বন্ধন সহ সিলেটের সার্বিক উন্নয়নে বিভিন্ন রাজনৈতিক দল ও বিভিন্ন গোষ্টির মধ্যে অর্ন্তভূক্তিমূলক সহনশীলতার চর্চা প্রচারের মাধ্যমে নীতি নির্ধারক ও নাগরিকদের মধ্যে সেতুবন্ধন রচনায় কার্যকর ভূমিকা পালন করবে।

 

ফোরামের সভাপতি সিলেট মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ টি এম হাসান জেবুলে সভাপতিত্বে ও ফোরামের সাধারণ সম্পাদক সিলেট মাহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মুর্শেদ আহমদ মুকুলের পরিচালনায় বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দন আহমদ, সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, এমএএফ ও মহানগর বিএনপি সহসভাপতি অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, এমএএফ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাজনীন হোসেইন, এমএএফ ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম রুহেল, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল এর সিলেট রিজিওনাল ম্যানেজার রাহিমা বেগম।

 

স্বাগত বক্তব্য রাখেন, এমএএফ’র কোষাধ্যাক্ষ ও সিলেট মহানগর আওয়ামী লীগের সদস্য এডভোকেট তারান্নুম চৌধুরী, শুভেচ্ছা বক্তব্য রাখেন এমএএফ’র সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর আওয়ামী লীগ সদস্য এডভোকেট মোহাম্মদ জাহিদ সারওয়ার সবুজ, এমএএফ’র দপ্তর সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সাবেক সহ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এডভোকেট মোঃ খালেদ জুবায়ের প্রমুখ।

 

সিলেট  মাল্টি পার্টি অ্যাডবোকেসি ফোরামের ৫১ সদস্যদের মাঝে কমিটির অন্যান্যরা হলেন, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমেদ, আবুল কাশেম, সালেহা কবির শেপী, এ জেড রওশন জেবিন রুবা, সহ সাংগঠনিক সম্পাদক রিনা আক্তার, এডভোকেট মোছাঃআছমা বেগম, প্রচার ও প্রকাশনা সম্পাদক দিদার ইবনে তাহের লস্কর, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক হেলেনা আহমেদ, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এম রশিদ আহমদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোস্তফা নকীব হাসান চৌধুরী, সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নওরীন আক্তার, সামাজিক উন্নয়ন বিষয়ক সম্পাদক বেলাল খান, সদস্য গাজী মো: জাফর সাদেক, শামসুন্নাহার মিনু, হুমায়ুন ইসলাম কামাল, আব্দুল আহাদ খান জামাল, সালমা বাসিত, শাহানারা বেগম, জাহানার ইয়াসমিন গোলাপি, হুমায়ুন আহমদ মাসুক, রকিব হাসান চৌ বেলাল, তারেক, আসমা বেগম কামরান, অ্যাডভোকেট সালমা সুলতানা, নিগার সুলতানা ডেইজি, আমেনা বেগম রুমি, বদরুল হাসান খান কামরান, মোহাম্মদ আসাদুজ্জামান, খালিক আহমদ চৌধুরী, হাসনা হেনা চৌধুরী, মিনারা হোসেইন, তানিয়া রহমান, ফাতেমা জামান রুজি, সাজেদা পারভীন, তাহসিনা শারমিন তামান্না, ফাহিমা আহাদ কুমকুম, রেহেনা ফারুক শিরীন, সাফিয়া খাতুন মনি, ফারজানা বখত রায়না, নাসরিন বেগম, জান্নাতুন নাসরিন উর্মি, মোঃ আজহার আলী অনিক। সিলেট নাগরকি অ্যাডভোকেসি ফোরাম সম্পর্কে অবহিতকরণ সভা ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হয় ৯ জুন ২০২১ তারিখে। উক্ত সভায় ৫১ সদস্য বিশিষ্ট সিলেট নাগরকি অ্যাডভোকেসি ফোরামের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ