সিয়েরালিওনে ট্যাংকার বিস্ফোরণে নিহত কমপক্ষে ৯১, আহত শতাধিক

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২১

সিয়েরালিওনে ট্যাংকার বিস্ফোরণে নিহত কমপক্ষে ৯১, আহত শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক;:আফ্রিকার দেশ সিয়েরালিওনে একটি ভয়াবহ ট্যাংকার বিস্ফোরণে কমপক্ষে ৯১ জন নিহত হয়েছেন। দেশটির রাজধানী ফ্রিটাউনে তেলবাহী ওই ট্যাংকারটির একটি লরির সঙ্গে সংঘর্ষ হলে এই বিস্ফোরণ ঘটে। সংঘর্ষের পরই আশেপাশে তেল ছড়িয়ে পড়ে এবং কিছু বুঝার আগেই বিস্ফোরণ ঘটে। ব্যস্ত সড়কে এই দুর্ঘটনা ঘটায় আসেপাশে প্রচুর মানুষ ছিল সেসময়। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ফুটেজে দেখা গেছে ট্যাংকারের আশেপাশে অনেকগুলো মরদেহ পড়ে আছে। এ খবর দিয়েছে বিবিসি।

এমন ভয়াবহ ঘটনায় গভীর শোক জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জুলিয়াস মাদা। এক টুইট বার্তায় তিনি বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সাহায্য করার জন্য যা যা করা দরকার তাই করবে তার সরকার। ফ্রিটাউনের মেয়র ইভোনি আকি-সয়ের এই ঘটনাকে ভয়াবহ বলে আখ্যায়িত করে জানিয়েছেন, শতাধিক মানুষের মৃত্যু হয়েছে বলে খবর পাচ্ছেন তিনি।

রাষ্ট্র নিয়ন্ত্রিত মর্গে ৯০টিরও বেশি মরদেহ পৌঁছেছে বলে জানিয়েছে বিবিসি।আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন শতাধিক মানুষ। বিস্ফোরণে একটি বাসে থাকা সব মানুষ পুড়ে গেছে বলে জানা গেছে। এরপর সেই আগুন ছড়িয়ে পড়ে আশেপাশের দোকানগুলোতে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, এমন দৃশ্য কোথাও দেখেননি তারা।

ডায়ালসিলেট এম/

0Shares