কুয়েতে আর্থিক বিরোধের জেরে জর্ডানিয়ান কর্তৃক বাংলাদেশি খুন

প্রকাশিত: ৯:৪৯ পূর্বাহ্ণ, নভেম্বর ৭, ২০২১

কুয়েতে আর্থিক বিরোধের জেরে জর্ডানিয়ান কর্তৃক বাংলাদেশি খুন

ডায়ালসিলেট ডেস্ক::আর্থিক বিরোধের জেরে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে এক বাংলাদেশি নাগরিককে হত্যা করেছে জর্ডানের এক প্রবাসী। আল রাই পত্রিকার বরাতে গাল্ফ নিউজ এ খবর নিশ্চিত করে বলেছে- শুওয়াইখ শিল্প এলাকায় অবস্থিত একটি গুদামের ভেতর টাকাপয়সা নিয়ে দুজনের মধ্যে ঝগড়া শুরু হয় যা পরে হাতাহাতি যুদ্ধে পরিণত হয়।

জর্ডানিয়ান ওই বাংলাদেশিকে জোরে ধাক্কা দিয়েছিল বলে জানা গেছে, যার ফলে তার মাথা মাটিতে পড়ে যায় এবং সাথে সাথে তার মৃত্যু হয়। ঘটনার পর সন্দেহভাজন ওই ব্যক্তি পুলিশের কাছে আত্মসমর্পণ করে এবং নিজের অনিচ্ছায় নিহতকে হত্যার কথা স্বীকার করে।

গত কয়েক মাস ধরেই কুয়েতের সংবাদপত্রগুলোতে নৃশংস ও সহিংস অপরাধের প্রতিবেদন লক্ষ্য করা যাচ্ছে।

এ বিষয়ে মনোবিজ্ঞানী ডা. মোহাম্মদ আল খালদির বলেন, সহিংসতার ঘটনাগুলো কুয়েতি সমাজে স্বাভাবিক নয়। তিনি বলছিলেন, “আমাদের জনসংখ্যার তুলনায় এগুলো এখনও সামান্য কিছু ঘটনা। আমাদের কমিউনিটিতে বিভিন্ন সংস্কৃতির মানুষ বাস করেন।

আর সংস্কৃতির মধ্যে পার্থক্য কখনও কখনও সংঘর্ষের কারণ হতে পারে যা সহিংসতায় রূপ নেয়।”

উল্লেখ্য, গেলো ফেব্রুয়ারি মাসেই এক কুয়েতি নাগরিককে হত্যার পর আগুনে পুড়ে মারার অভিযোগে ২ জন বাংলাদেশি নাগরিককে আটক করে দেশটির গোয়েন্দা পুলিশ। দেশটির তদন্ত বিভাগ জানায়, অভিযুক্ত ২ বাংলাদেশি হত্যার পরে লাশ পুড়িয়ে মরুভূমিতে ফেলে দেয়। অভিযুক্ত বাংলাদেশিরা হত্যাকাণ্ডের কথা স্বীকার করে জানায়, ওই হত্যা আর্থিক লেনদেনের কারণে করা হয়েছিল।

ডায়ালসিলেট এম/

0Shares