প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নতির শিখরে : নিশারুল আরিফ

প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২১

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নতির শিখরে : নিশারুল আরিফ

ডায়ালসিলেট ডেস্ক :: সিলেট মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা লাল সবুজের বাংলাদেশ পেয়েছি। ভঙ্গুর একটি পরিস্থিতি কাটিয়ে উঠে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ উন্নতির শিখরে আহরণ করেছে। আমরা উন্নত দেশের মর্যাদায় উপনীত হয়েছি। এই ধারা অব্যাহত রাখার লক্ষ্যে অতিতের ন্যায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ বলিষ্ঠ ভূমিকা রাখছেন। স্বনির্ভর দেশ গঠনে তাদের অবদান অপরিসীম।’

 

তিনি মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে সিলেট নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারে সম্প্রীতির সমৃদ্ধ জাতি গঠনে আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলীয়ান শিক্ষা এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি), সিলেট জেলা শাখার উদ্যোগে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

 

তিনি দেশের উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের আরো ব্যাপকভাবে এগিয়ে আসার আহ্বান জানান। পরে বেলুন উড়িয়ে র‌্যালীর উদ্বোধন করেন এবং র‌্যালীতে নেতৃত্ব দেন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ। র‌্যালীটি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূনরায় কেন্দ্রীয় শহীদ মিনারে প্রকৌশলী সমাবেশে মিলিত হয়।

 

আইডিইবি জেলা শাখার সভাপতি মো. নজরুল হোসেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. খালেদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত র‌্যালী পরবর্তী প্রকৌশলী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইডিইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি মাহমুদুর রশীদ মসরুর।

 

বক্তব্য রাখেন, আইডিইবি সিলেট জেলা শাখার সহ-সভাপতি মো. আব্দুর রহিম, সাধারণ সম্পাদক রফিক উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন, বিউবো ডিপ্রকৌস সিলেট শাখার সাবেক সভাপতি মো. নূরুল হুদা চৌধুরী।

 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আইডিইবি’র সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক রমাপদ দাস, সমাজ কল্যাণ সম্পাদক মো. আবদুস ছোবহান, সহ-সাংগঠনিক সম্পাদক মো. জামাল উদ্দিন, চাকুরী বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান মনির, গ্রন্থাগার ও দপ্তর সম্পাদক হাসানুজ্জামান চৌধুরী, জনসংযোগ ও প্রচার সম্পাদক মঈনুল ইসলাম চৌধুরী, সাহিত্য তথ্য ও গবেষনা সম্পাদক উজ্জ্বল কুমার দে, ছাত্র বিষয়ক সম্পাদক মোহাম্মদ আবু বকর ছিদ্দিক, কাউন্সিলর মো. আতিকুর রহমান, মো. আব্দুল আহাদ, সাবেক অর্থ সম্পাদক মোহাম্মদ শামসুল আলম, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ সিলেট জেলা শাখার আহ্বায়ক প্রশান্ত কুমার চৌধুরী, বাপিডিপ্রকৌস’র কেন্দ্রীয় সহ-সভাপতি মো. সুন্দর আলী, সওজডিপ্রকৌস’র কেন্দ্রীয় সহ-সভাপতি সালাহ উদ্দিন আহমেদ, শিক্ষা প্রকৌশল ডিপ্রকৌস’র কেন্দ্রীয় সহ-সভাপতি উজ্জ্বল বখত, প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন কেন্দ্রীয় সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ কেন্দ্রীয় সহ-সভাপতি মো. সিরাজুল ইসলাম খান, বাপিডিপ্রকৌস’র সাধারণ সম্পাদক জাবেদ আহমদ, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ)’র সভাপতি মো. সবুজ মিয়া প্রমুখ।

 

র‌্যালীতে জেলা শাখার সকল সদস্য প্রকৌশলী ও কারিগরি ছাত্র পরিষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ