ক্রিকেটের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান তারিকুজ্জামান মুনির আর নেই

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২১

ক্রিকেটের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান তারিকুজ্জামান মুনির আর নেই

ডায়ালসিলেট ডেস্ক :: বাংলাদেশের ক্রিকেটের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান তারিকুজ্জামান মুনির আর নেই। বুধবার (১০ নভেম্বর) দুপুরে ঢাকা থেকে সিলেট যাওয়ার পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

 

তারিকুজ্জামান মুনির সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে কর্মজীবনে ফিরেছিলেন। কিন্তু বুধবার দুপুরে সিলেট যাওয়ার পথে ব্রাহ্মণবাড়িয়ায় হঠাৎই তার বুকে ব্যথা অনুভূত হয়। সঙ্গে সঙ্গেই তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

এক সময় দেশের ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে খেলেছেন। খেলেছেন জাতীয় ক্রিকেট দলেও। ১৯৮৫ সালে তিনি শ্রীলঙ্কার বিপক্ষে দুটি ম্যাচ খেলেছিলেন।

 

১৯৮৪-৮৫ মৌসুমে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের ম্যাচে ধানমন্ডি ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে ৩০৮ রানের ইনিংস খেলেন তারিকুজ্জামান। সেটি ছিল বাংলাদেশের ক্রিকেটের প্রথম ট্রিপল সেঞ্চুরি।

 

১৯৭৬-৭৭ মৌসুমে তারিকুজ্জামান ইগলেটসের হয়ে ক্লাব ক্রিকেটে খেলা শুরু করেছিলেন। এরপর আবাহনী, মোহামেডান, বিমান ও জিএমসিসির হয়ে খেলেছেন ১৯৯০-৯১ মৌসুম পর্যন্ত।

 

খেলা ছাড়ার পর তিনি দেশের বিভিন্ন বড় বড় করপোরেট প্রতিষ্ঠানে উচ্চপদে কাজ করেছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) লজিস্টিক ও প্রটোকল কমিটির সদস্য সচিব হিসেবেও কাজ করেছেন।

 

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

 

0Shares