ভয়াবহ জঙ্গি হামলায় মণিপুরে সপরিবারে নিহত সেনা কমান্ডার ও চার জওয়ান

প্রকাশিত: ১১:০০ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০২১

ভয়াবহ জঙ্গি হামলায় মণিপুরে সপরিবারে নিহত সেনা কমান্ডার ও চার জওয়ান

আন্র্জাতিক ডেস্ক::মণিপুরে সেনা কনভয়ের ওপরে এক ভয়াবহ জঙ্গি আক্রমণে নিহত হয়েছেন আসাম রাইফলস এর এক কমান্ডার, তাঁর স্ত্রী ও পুত্র এবং চার সেনা জওয়ান। মনিপুরের চন্দ্রচূড়পুরায় এই ভয়াবহ ঘটনা ঘটেছে। মায়ানমার থেকে সশস্ত্র জঙ্গিদের এই দলটি সীমানা পেরিয়ে এসে সেনা কনভয়ে আক্রমণ চালায়। জায়গাটি মায়ানমার সীমান্ত থেকে কয়েক কিলোমিটার দূরে। গ্রেনেড বিস্ফোরণে ছিন্নভিন্ন হয় কনভয়টি। আহত হয়েছেন বেশ কিছু জওয়ান।

সিযা হাসপাতালে তাদের দেখতে গিয়ে মনিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং বলেন, হয় পিপলস লিবারেশন আর্মি অফ মনিপুর নয়তো মায়ানমারে আশ্রয় নেওয়া নাগা জঙ্গি সংগঠন খাঙ্কেল এই আক্রমণের পিছনে আছে। এর আগে জঙ্গি আক্রমণে বহু সেনা অফিসার প্রাণ হারালেও তাদের পরিবারের ওপর হামলা এই প্রথম।

এই ঘৃণ্য আক্রমণের নিন্দা করে এবং দোষীদের খুঁজে বের করার নৈতিক দায়িত্বের কথা টুইট করে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

রাহুল তাঁর টুইটে কেন্দ্রের মোদি সরকারের সমালোচনা করে লেখেন, রাষ্ট্রগুলির নিরাপত্তা রক্ষায় মোদি সরকার সম্পূর্ণ ব্যর্থ। উল্লেখ্য, নিহত কমান্ডার বিপ্লব ত্রিপাঠি আগে মিজোরামে কর্মরত ছিলেন এবং যুবসমাজে মাদক নিয়ন্ত্রণে তাঁর কাজ তারিফ পেয়েছিল। বিপ্লব ত্রিপাঠীর এই নৃশংস মৃত্যুতে ভারতীয় সেনাবাহিনী এক যোগ্য অফিসারকে হারাল।

ডায়ালসিলেট এম/

0Shares