প্রত্যাহার করা হলো সিলেটের পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ১০:১২ পূর্বাহ্ণ, নভেম্বর ২৩, ২০২১

প্রত্যাহার করা হলো সিলেটের পরিবহন ধর্মঘট

ডায়ালসিলেট ::সিলেট বিভাগে শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিববহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সিলেট জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যায় সিলেটের বিভাগীয় কমিশনার ড. মো. মোশারফ হোসেন শ্রমিক ফেডারেশনের নেতাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক চলে সন্ধ্যা ৭টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত। দীর্ঘ বৈঠক শেষে প্রত্যাহারের ঘোষণা আসে।

পাঁচ দফা দাবিতে আজ সোমবার (২২ নভেম্বর) ভোর ৬টা থেকে সিলেট বিভাগ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করে পরিবহন শ্রমিকরা। হঠাৎ ডাকা ধর্মঘটে দুর্ভোগে পড়ে সিলেটবাসী। বিশেষ করে এসএসসি ও অনার্স প্রথমবর্ষের পরীক্ষার্থীরা পড়ে চরম বিপাকে। দিনভর দুর্ভোগ পোহান সাধারণ যাত্রীরা। শ্রমিকদের মারমুখী আচরণে বিভিন্ন জায়গায় স্থানীয় লোকজনের সঙ্গে বাকবিতন্ডা হয় শ্রমিকদের। সিলেট নগরীর সবকটা প্রবেশমুখে ট্রাক বাস দিয়ে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাখা হয়। জরুরি প্রয়োজনে বাসা বাড়ি থেকে প্রাইভেট গাড়ি নিয়ে বের হলেও শ্রমিকদের রোষানলে পড়তে হয়। এ নিয়ে ক্ষুব্ধ ছিলেন সাধারণ লোকজন।

এই পরিস্থিতিতে সন্ধ্যা ৭টায় ফেডারেশনের নেতাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন বিভাগীয় কমিশনার। তিনি পরিবহন শ্রমিকদের ৫ দফা দাবি শোনেন। এবং যতটা মানা সম্ভব সেই ব্যাপারে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। এরপর পরিবহন নেতারা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

সিলেট জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম বলেন, ‘বিভাগীয় কমিশনার দাবিগুলো দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন। এরপর আমরা আগামী জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত ধর্মঘট স্থগিত করি।

’ সিলেটবাসীর কাছে সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেন এই শ্রমিক নেতা।

ডায়ালসিলেট এম/

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ