বাংলাদেশে কোচ হয়ে আসছেন স্টুয়ার্ট ল আর ওয়াসিম জাফর

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, মে ২০, ২০২২

বাংলাদেশে কোচ হয়ে আসছেন স্টুয়ার্ট ল আর ওয়াসিম জাফর

কোচের দায়িত্ব নিয়ে আবার বাংলাদেশে আসছেন স্টুয়ার্ট ল আর ওয়াসিম জাফর। তবে জাতীয় দলের সঙ্গে কাজ করবেন না তারা। স্টুয়ার্ট আর ওয়াসিম দুইজনই বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব সামলাবেন। যেখানে ২ বছরের জন্য হেড কোচের দায়িত্ব নিয়ে আসছেন স্টুয়ার্ট, ওয়াসিম আসছেন ব্যাটিং কোচ হিসেবে।

নাম প্রকাশ করতে না চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র ঢাকা পোস্টকে নিশ্চিত করেছে, দুইজনের ব্যাপারে আলোচনা চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। আগামী এক-দুই দিনের মধ্যে এই দুই কোচের নাম আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে বিসিবি।
তিনি বলেন, ‘তাদের সঙ্গে আলোচনা অনেকদিন ধরেই চলছে। এখন চূড়ান্ত বলা যায়। আপাতত দুই বছরের জন্য অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব পালন করবেন তারা।’

ক্রিকেট ক্যারিয়ার শেষে কোচিং শুরু করা স্টুয়ার্ট ২০১১-১২ সালে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হয়ে এদেশে আসেন। তার কোচিংয়ে প্রথমবার এশিয়া কাপের ফাইনাল খেলেছিল বাংলাদেশ। তবে পরিবারকে বেশি সময় দেওয়ার কারণ দেখিয়ে দায়িত্ব নেওয়ার ৯ মাস পরেই সরে যান তিনি।

বাংলাদেশে আসাটা সেবারই তার শেষ নয়। তবে ২০১৬ সালে ঘরের মাঠে হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ছিলেন মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্তদের দলের টেকনিক্যাল উপদেষ্টা হয়ে। কিছুদিন আগে আফগানিস্তান জাতীয় দলের হেড কোচ হয়ে বাংলাদেশ সফর করে গেছেন এই অস্ট্রেলিয়ান।
ওয়াসিম জাফরেরও বাংলাদেশে কাজ করার অভিজ্ঞতা আছে। এর আগে বাংলাদেশ হাইপারফরম্যান্স (এইচপি) ইউনিটের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন এই ভারতীয়।
সম্প্রতি নাভিদ নেওয়াজ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচের দায়িত্ব ছাড়ায় এই পদ খালি ছিল। সেখানে স্টুয়ার্ট ল-কে বসাচ্ছে বিসিবি।

0Shares