যুবলীগের সম্মেলন ঘিরে উজ্জীবিত নেতাকর্মীরা

প্রকাশিত: ১২:৫৯ অপরাহ্ণ, মে ২১, ২০২২

যুবলীগের সম্মেলন ঘিরে উজ্জীবিত নেতাকর্মীরা

ডায়াল সিলেট ডেস্ক :: মৌলভীবাজার জেলা যুবলীগের সম্মেলন ঘিরে উজ্জীবিত নেতাকর্মীরা। পদ প্রত্যাশিতদের কেন্দ্রের নির্দেশে জীবন বৃত্তান্ত আহবান করায় নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। দীর্ঘদিন ক্ষমতার সাথে যুক্ত থাকায় সংগঠনে পদ প্রত্যাশী সংখ্যা বেড়েছে।

মৌলভীবাজার জেলা যুবলীগ সূত্রে জানা যায়, ইতোমধ্যে কেন্দ্র থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশিতদের জীবন বৃত্তান্ত তারিখ নির্ধারণ করে দেওয়া হয়। কেন্দ্র ঘোষিত তারিখ অনুযায়ী গত ১৮ ও ১৯ মে এই দুইদিন কেন্দ্রীয় যুবলীগের দপ্তর শাখায় জীবন বৃত্তান্ত গ্রহন করা হয়।

বিভিন্ন সুত্রে জানা গেছে, সভাপতি পদে ৯ জন ও সাধারণ সম্পাদক পদে ১০ জন সহ প্রায় ১৯ জন পদ প্রত্যাশীরা জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। ইতিমধ্যে পদ-পদবি পেতে দলের বিভিন্ন পর্যায়ে লবিং শুরু হয়েছে। জীবন বৃত্তান্ত থেকে যাচাই-বাছাই করে সম্মেলনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। আগামী মাসখানেকের মধ্য জেলা যুবলীগের সম্মেলন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

এদিকে, গত ১৩ মে কেন্দ্রীয় যুবলীগের দফতর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়। এতে বলা হয়, ১৮ মে ও ১৯ মে এই দুদিন দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউ যুবলীগের প্রধান কার্যালয়ের দফতর শাখায় জীবন বৃত্তান্ত জমা নেওয়া হবে। আবেদনের সঙ্গে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও সর্বশেষ শিক্ষা সনদের ফটোকপি দিতে হবে।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতা ও জেলা যুবলীগের প্রচার সম্পাদক হাবিবুর রহমান রাজীব বলেন, ‘কেন্দ্রীয় নির্দেশে পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত চাওয়া হয়। যাচাই বাচাইয়ে সঠিক নেতৃত্ব বেড়িয়ে আসবে যা দলকে আরও সুসংগঠিত করবে।’

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রত্যাশী এডভোকেট গৌছউদ্দীন নিক্সন জানান, দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতি করেছি, এখন যুবলীগের সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় থেকে কাজ করছি। আশা করছি কেন্দ্র কমিটি সার্বিক বিষয় বিবেচনা করে যুব আন্দোলন এগিয়ে নিতে আমাকে মূল্যায়ন করবেন।

জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুমেশ দাস যীশু বলেন, ‘আমি সাধারণ সম্পাদক পদে জীবন বৃত্তান্ত জমা দিয়েছি। কেন্দ্র থেকে এবার জীবন বৃত্তান্ত জমা দিতে বলা হয়। সুস্থ প্রতিযোগিতার ধারা সৃষ্টি করতে কেন্দ্রীয় নেতৃত্ব যে উদ্যোগ নিয়েছে, সেটিকে সাধুবাদ জানাই।’

জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদ জানান, গত ১৩ মে কেন্দ্রীয় যুবলীগ থেকে জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়। গত ১৮ ও ১৯ মে এই দুদিন সভাপতি ও সম্পাদক পদের জন্য অনেকেই জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। আমরা সেই সাথে জেলা সম্মেলনের প্রস্তুতি নিচ্ছি। কেন্দ্রের নির্দেশনার অপেক্ষায় আছি।

উল্লেখ্য, ৪ মে ২০১৭ সালে মৌলভীবাজার জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্টিত হয়। কাউন্সিলের নাহিদ আহমদকে সভাপতি এবং সৈয়দ রেজাউর রহমান সুমনকে সাধারণ সম্পাদক করা হয়েছিল।

0Shares