মৌলভীবাজারে শাহ মোস্তফা (র.) দরগায় ৬৮২তম ওরস রোববার

প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২৩

মৌলভীবাজারে শাহ মোস্তফা (র.) দরগায় ৬৮২তম ওরস রোববার

 

 

 

ডায়ালসিলেট ডেস্ক :: ৩৬০ আউলিয়ার অন্যতম হজরত সৈয়দ শাহ মোস্তফা বোগদাদী শের সওয়ার চাবুকমার (রহ.) এর ৬৮২ তম ওরস মোবারক আগামী রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 

 

২ দিনব্যাপী ওরস মোবারক অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে আগামী শনিবার ১৪ জানুয়ারি বাদ আসর মিলাদ মাহফিল, গরু জবেহ ও বাদ এশা জিকির আছকার অনুষ্ঠিত হবে দরগাহ প্রাঙ্গণে। পরের দিন রোববার সকাল ৯টায় মাজারে গিলাফ চড়ানো, বাদ জোহর শিরণি বিতরণ এবং বাদ এশা আখেরি মোনাজাতের মাধ্যমে দুই দিনব্যাপী ওরসের কার্যক্রম শেষ হবে।

 

 

 

দরগাহের মোতাওয়াল্লি ও ওরস উদযাপন পরিষদের আহ্বায়ক সৈয়দ খলিলুল্লাহ ছালিক জুনেদ এই তথ্য জানিয়েছেন।

 

 

 

প্রতি বছরই ওরস উপলক্ষে দরগাহ প্রাঙ্গণসহ আশপাশের এলাকা জুড়ে দুই তিনদিন আগে থেকেই মেলার আয়োজন করা হয়ে থাকে। ওরসের সময় চলা মেলাকে কেন্দ্র করে শাহ মোস্তফা সড়কসহ আশপাশের প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে দোকান বসে। বিরাজ করে উৎসবের আমেজ। মেলায় নিত্য প্রয়োজনীয় সামগ্রীর পাশাপাশি কুটির শিল্পী সামগ্রী, শিশুদের নানা ধরনের খেলনা ও খাবারের দোকান বসে।

 

দেশের বিভিন্নস্থান থেকে মেলায় নানা সামগ্রী নিয়ে আসেন দোকানিরা। ওরস ও মেলাকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

 

মুরিদান, ভক্ত অনুরাগী ও মেলায় আসা জনসাধারণের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে প্রশাসন ও মাজার পরিচালনা কমিটির পক্ষ থেকে মাজার প্রাঙ্গণসহ আশপাশের এলাকায় সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। বিজ্ঞপ্তি

 

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ