আধুনিক ক্রীড়ার রূপকার শেখ কামাল : প্রবাসীকল্যাণমন্ত্রী

প্রকাশিত: ২:৫২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৩

আধুনিক ক্রীড়ার রূপকার শেখ কামাল : প্রবাসীকল্যাণমন্ত্রী

গোয়াইনঘাট প্রতিনিধি :: প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ছিলেন বাংলাদেশের আধুনিক ক্রীড়ার রূপকার।
শনিবার বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন, গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগে আয়োজিত শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রায় দেড় হাজার ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় অনুষ্ঠিত হয়েছে ‘শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা।
মন্ত্রী বলেন, দেশব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, দেশে আধুনিক ক্রীড়ার রূপকার শহীদ শেখ কামালের নামানুসারে ‘শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
গোয়াইনঘাট সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা ও গোয়াইনঘাট উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি তাহমিলুর রহমান।
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতায় গোয়াইনঘাট উপজেলার ১২টি ইউনিয়ন থেকে মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রায় দেড় হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এই অ্যাথলেটিকস প্রতিযোগিতার জেলা পর্যায়ের খেলা অনুষ্ঠিত হবে ১ থেকে ৫ ফেব্রুয়ারি। আগামী ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা।
অপরদিকে, দুপুর ১২টায় গোয়াইনঘাট উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ভলিবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন মন্ত্রী ইমরান।
অনুষ্ঠানমালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে. এম নজরুল, গোয়াইনঘাট উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাস, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গোয়াইনঘাট উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. মুজিবুর রহমান, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন শিকদার, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন পারভেজ, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, ডৌবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম নিজাম উদ্দিন, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রিপন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সদস্য লুৎফুল হক, ফারুক আহমদ, নাসির উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মো. গোলাম সরওয়ার, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ, সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজীব ও গোয়াইনঘাট সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মো. কামরুজ্জামান।
এর আগে সকাল ৯টায় মন্ত্রী ১৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত গোয়াইনঘাট মডেল মসজিদ পরিদর্শন করেন। উপজেলার ২ জন কৃষকের মাঝে কম্বাইন্ড হারভেস্টার এবং ৫ জন কৃষকের মাঝে পাওয়ার ড্রেসার সিডার বিতরণ করেন মন্ত্রী।

0Shares