মৌলভীবাজারে কমিউনিটি ক্লিনিকে মা সমাবেশ

প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২৩

মৌলভীবাজারে কমিউনিটি ক্লিনিকে মা সমাবেশ

ডায়াল সিলেট ডেস্ক    মৌলভীবাজারে কমিউনিটি ক্লিনিকে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে জেলার শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের কালাপুর কমিউনিটি ক্লিনিকে সিজি গ্রুপের আয়োজনে ও জেলা পলিসি ফোরামের সহযোগিতায় মা সমাবেশ অনুষ্ঠিত হয়।
কালাপুর কমিউনিটি ক্লিনিকে সিজি গ্রুপের সভাপতি ও ইউপি মহিলা সদস্য হোসনে আরা সুইটি এর সভাপতিত্বে মা সমাবেশে প্রধান অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. সাজ্জাদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন পি ফর ডি প্রকল্পের সিলেট বিভাগের রিজিওন্যাল কো-অর্ডিনেটর (আরসি) মো: আলমগীর মিয়া ও জেলা পলিসি ফোরামের সভাপতি নজরুল ইসলাম মুহিব। আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক সঞ্জিত কুমার রায়, ইউনিয়নের স্বাস্থ্য সহকারী উর্মি রায়, কালাপুর কমিউনিটি ক্লিনিকের (সিএইচসিপি) ছন্দা দেবী, জেলা পলিসি ফোরামের সহ-সভাপতি নাজমা বেগম, সাধারণ সম্পাদক পরিতোষ দেব, সদস্য নাহিদ আক্তার, এহসানা চৌধুরী, আহসান হাবিবউল্লাহ টিপু, আবু সাইদ, ইফতেখারুল আলম, রাহিন মিয়া, দিপ্তী রানী দেব প্রমুখ।
সভা শেষে বিনামূল্যে গর্ভবতী মায়েদের রক্ত পরীক্ষা, হিমোগ্লোবিন, সাব পরীক্ষা, ডায়াবেটিস পরীক্ষা করা হয়। এ ছাড়া তাদের কমিউনিটি ক্লিনিক থেকে ভিটামিন বি, আয়রণ ট্যাবলেট, ক্যালসিয়াম ট্যাবলেট, অ্যান্টাসিড ট্যাবলেট এবং স্যালাইন প্রদান করা হয়।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ