মৌলভীবাজারে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৩ উপলক্ষে পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২৩

মৌলভীবাজারে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৩ উপলক্ষে পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত

ডায়াল সিলেট ডেস্ক    “স্মার্ট গ্রন্থাগার স্মাট বাংলাদেশ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে জেলা সরকারি গনগ্রন্থাগার এর আয়োজনে মৌলভীবাজার জেলা প্রশাসন এর সহযোগীতায় রবিবার ৫ ফেব্রুয়ারি জেলা গনগ্রন্থাগার সম্মেলন কক্ষে স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণে গ্রন্থাগারের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।¡ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহান।
এ সময় তিনি বলেন বই মানুষের প্রকৃত বন্ধু, যা জ্ঞানের পরিধি বাড়ায় ও মানবসত্তাকে জাগ্রত করে। মনের খোরাক মেটানোর পাশাপাশি বই মানুষের অভিজ্ঞতা বৃদ্ধি করে নিজেকে জ্ঞানের আলোয় আলোকিত করতেও সহায়তা করে।
কালের পরিক্রমায় সভ্যতার সেতুবন্ধন হিসেবে গ্রন্থাগার কাজ করে উল্লেখ করে তিনি আরও বলেন, তথ্য প্রযুক্তির উৎকর্ষে বই সংরক্ষণ ও পড়ার অভ্যাস ক্রমেই হ্রাস পাচ্ছে। সে প্রেক্ষিতে মানুষকে বই পড়ায় উৎসাহিত করতে ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ পালন কার্যকর ভূমিকা রাখতে পারে।
এছাড়াও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ হারুন মিয়া, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দীন মাসুদ।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ,অভিভাবক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।
আলোচনা সভা শেষে অতিথিরা বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ