মুক্তিযুদ্ধের সংগঠক সৈয়দ আমজদ আলীর ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৩

মুক্তিযুদ্ধের সংগঠক সৈয়দ আমজদ আলীর ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত

ডায়ালসিলেট ডেস্ক :: মহকুমা আওয়ামীলীগর প্রতিষ্ঠাতা ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দ আমজদ আলীর ১৫তম মৃত্যুবার্ষিকী নিরবে নিভৃতে পাড় হলো। ২০০৮ সালে ৬ ফেব্রুয়ারি সিলেট রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে তিনি বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন।

সৈয়দ আমজদ আলী ছিলেন মহান স্বাধীনতার যুদ্ধের অন্যতম সংগঠক। তিনি মহকুমা আওয়ামীলীগর প্রতিষ্ঠাতা সভাপতি, পরে জেলা আওয়ামীলীগের ৩ বারের সভাপতি ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ট সৈনিক ছিলেন তিনি। মহান স্বাধীনতার এই সংগঠক সৈয়দ আমজদ আলীকে মৃত্যু পরবর্তী রাষ্ট্রিয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়।কিন্তু স্বাধীনতার ৫২ বছর পার হয়ে গেলেও সৈয়দ আমজদ আলীর নাম মুক্তিযোদ্ধার তালিকায় অন্তর্ভুক্তি করা হয়নি। এ নিয়ে ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেছেন তার পরিবার-পরিজন।

সৈয়দ আমজদ আলীর মৃত্যুবার্ষিকীতে শোক জানিয়েছেন মৌলভীবাজার হবিগঞ্জ সংরক্ষিত আসনের সাংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, প্রবীণ আইনজীবী ও সাবেক মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এডভোকেট মুজিবুর রহমান মুজিব প্রমুখ।

সৈয়দ আমজদ আলীর পরিবারের পক্ষ থেকে মরহুমের ছেলে এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি সৈয়দ মহসীন পারভেজ দেশবাসীর কাছে পিতার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া চেয়েছেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ