সিরিজ জয়ের মিশনে আজ মাঠে নামছে বাংলাদেশ

প্রকাশিত: ২:৩০ পূর্বাহ্ণ, মার্চ ২০, ২০২৩

সিরিজ জয়ের মিশনে আজ মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :: আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ দল। প্রথম ওয়ানডেতে আইরিশদের রেকর্ড ১৮৩ রানে পরাজিত করেছিল তামিম ইকবালের দল। এবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে দুই দল। আজ সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দুইটায়।

 

দলের মধ্যে চলছে পালাবদলের হাওয়া কিংবা নতুনত্বের ছোয়া। চন্ডিকা হাথুরুসিংহের ফেরার পর টাইগার শিবিরে চলছে কাঁটাছেরা। নতুন করে ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন তাওহীদ হৃদয় এবং রনি তালুকদার। যদিও প্রথম ওয়ানডেতে অভিষেক হয়ে গেছে তাওহীদের। আর এই ম্যাচেই ব্যাট হাতে ছড়িয়েছেন আলো, ৯২ রান করে জিতে নিয়েছিলেন ম্যাচ সেরার পুরস্কার।

 

যদিও শুরুতে ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন জাকির হাসান, তবে আঙুলের চোটে পড়ে ছিটকে যান এই ব্যাটার। যে কারণে নতুন করে সুযোগ মেলে রনির। এদিকে চোখের ইনজুরিতে পড়েছেন মেহেদী হাসান মিরাজ। এমনকি প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও অনিশ্চিত মিরাজ। এদিকে অধিনায়ক তামিম ইকবালের সাম্প্রতিক ফর্ম নিয়ে চিন্তিত তিনি নিজেই। যে কারণে আজ দলীয় অনুশীলন না থাকলেও তামিম একাই করেছেন অনুশীলন।

 

এদিকে তাইজুল ইসলামকে না নিয়ে নাসুম আহমেদকে নেওয়ার কারণ জানিয়ে স্পিন কোচ রঙ্গনা হেরাথ বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে শেষ সিরিজে ভালো করেছেন তাইজুল। এখন আমরা নাসুমকে সুযোগ দিচ্ছি। আমরা বিশ্বকাপকে সামনে রেখে স্কোয়াড বাড়াতে চাই। আমাদের আক্রমণাত্মক মনোভাব অটুট থাকে তাও নিশ্চিত করতে হবে।’

 

রোববার সিলেটে বৃষ্টির বাগড়া ছিল চোখে পড়ার মতো। তবে দলটির কোচ হেইনরিখ মালান এসেছিলেন কেবল সংবাদ সম্মেলনের জন্যই। এসে তিনি বাংলাদেশ দল নিয়ে বলছিলেন, ‘অবশ্যই এমন ফল আমরা চাইনি। আমার মনে হয় এটা ভালো সুযোগ কন্ডিশনটা টের পাওয়ার। তারা (বাংলাদেশ) আমাদের ধারণার চেয়ে ভালো দল। ভালো উইকেট ছিল। এত বেশি ইফেক্টেড না যেমন ভেবেছি। এটা এমন কিছু যেটা খুঁজে পেয়েছি। আমরা আগামীকাল সেটা সমাধান করতে পারবো। ’

 

দ্বিতীয় ম্যাচেও মিরাজের না ফেরায় প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও একই একাদশ নিয়ে খেলতে পারে টাইগাররা।

 

দ্বিতীয় ম্যাচের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হ্রদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির রাব্বি, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, এবাদত হোসেন, মোস্তাফিুজুর রহমান।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ