নির্বাচনী এলাকার উন্নয়নে সার্বিক সহযোগিতা চাইলেন পরিবেশমন্ত্রী

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, মে ২১, ২০২৩

নির্বাচনী এলাকার উন্নয়নে সার্বিক সহযোগিতা চাইলেন পরিবেশমন্ত্রী

ডায়াল সিলেট ডেস্ক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি নিজ নির্বাচনী এলাকার সার্বিক উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন। তিনি রোববার দুপুরে বড়লেখা পৌরশহরস্থ বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় করেন।
পরিবেশমন্ত্রী বলেন, জাতীয় সংসদ নির্বাচনে তিনি পাঁচবার প্রতিদ্বন্দ্বিতা করে চার বার নির্বাচিত হন। ১৯৯৬ সালে নৌকা প্রতীক নিয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই নিজের নির্বাচনী এলাকা বড়লেখা ও জুড়ী উপজেলার উন্নয়নমুলক কাজ শুরু করে এখনও চালিয়ে যাচ্ছেন। এলাকার উন্নয়নে সব সময় সাংবাদিকরা তার পাশে ছিলেন। জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে তিনি ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি বড়লেখা হাসপাতালকে ৩১ শয্যা থেকে আধুনিক ভবনসহ ৫০ শয্যায় উন্নীত করেন। জুড়ী উপজেলায় ৫০ শয্যা বিশিষ্ট নতুন হাসপাতাল নির্মাণ করেন। বড়লেখা ও জুড়ীতে আধুনিক থানা ভবন, বড়লেখায় অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হল নির্মাণ, মাধবকু- ইকোপার্কে চারতলা বিশিষ্ট আধুনিক রেষ্টহাউজ নির্মাণ, জুড়ীতে চারতলা বিশিষ্ট আধুনিক রেষ্টহাউজ নির্মাণ, ৭৮ কোটি টাকা ব্যয়ে জুড়ী-ফুলতলা সড়ক প্রশস্তকরণ কাজ সম্পন্ন করেন। এছাড়া তিনি বড়লেখা ও জুড়ীতে ৪০টি স্কুল, কলেজ ও মাদ্রাসা এমপিওভুক্ত করেছেন। ৬৩টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা অবকাঠামো উন্নয়ন করেছেন। স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ, বিদ্যুতসহ প্রতিটি ক্ষেত্রে তিনি সাধ্যমত কাজ করে যাচ্ছেন। তার এই উন্নয়ন কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চান। তার এসব উন্নয়নমুলক কর্মকান্ডে অতীতের মতো আগামীতেও সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা চান। আশা করেন সাংবাদিকদের এই সহযোগিতা অব্যাহত থাকবে।
মতবিনিময় সভায় বড়লেখা প্রেসক্লাবের সভাপতি অসিত রঞ্জন দাস, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোপাল চন্দ্র দত্ত, যুগান্তর প্রতিনিধি আব্দুর রব, কালেরকন্ঠ প্রতিনিধি লিটন শরীফ, আমাদের সময় প্রতিনিধি ইকবাল হোসেন স্বপন, ভোরের কাগজ প্রতিনিধি মিজানুর রহমান, সাংবাদিক কাজী রমিজ উদ্দিন, ইত্তেফাক প্রতিনিধি তপন কুমার দাস, যায়যায়দিন প্রতিনিধি সুলতান আহমদ খলিল, অনলাইন সাংবাদিক হানিফ পারভেজ প্রমুখ উপস্থিত ছিলেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ