শ্রীমঙ্গলে টেকসই পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন নিয়ে চা দোকানে বৈঠক

প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২৩

শ্রীমঙ্গলে টেকসই পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন নিয়ে চা দোকানে বৈঠক

ডায়াল সিলেট ডেস্ক : শ্রীমঙ্গলে হাওর অঞ্চলে টেকসই পানিসরবরাহ, স্যানিটেশন ও হাইজিন নিয়ে চা দোকানে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গত (২১ মে) রবিবার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন হাওর অঞ্চলে টেকসই পানিসরবরাহ,স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের অধীনে মৌলভীবাজার জেলার অন্তর্ভুক্ত হাওর প্রকল্পের আওতায় সহযোগী সংস্থা এস বি এস এস এর সহযোগিতায় উপজেলায় শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের উত্তর ভাড়াউড়া গ্রামে চা দোকানে বৈঠক অনুষ্ঠিত হয়।
শ্রীমঙ্গল ইউপির সদস্য মারুফ আহমেদ এর সভাপতিত্বে,সহযোগী সংস্থা সোসাইটি ফর ব্রাইট সোস্যাল সার্ভিসেস (এস বি এস এস) এর জেলা সমন্বয়কারি পরিতোষ দেব এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন শ্রীমঙ্গল উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম। চা দোকানের বৈঠকে বক্তব্য রাখেন সাবেক ওয়ার্ড সদস্য আব্দুল কবির সাবলু, সোহেল মিয়া, আশসাফুল হক, মতলিব মিয়া প্রমুর্খ।
বক্তারা বলেন, জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্য মাত্রার ৬ নং অভিলক্ষ্য দেশের সকল নাগরিকের জন্য বিশুদ্ধ পানি সরবরাহ, স্যানিটেশন এবং স্বাস্থ্যসম্মত পায়খানা নিশ্চিত করতে হবে।
নিরাপদ পানি,স্যানিটেশন ব্যবস্থা এবং স্বাস্থ্য সম্মত পায়খানা সকল মানুষ ও শিশুদের জীবন মানের উন্নয়ন করতে হবে। কোভিড-১৯ এর প্রতিরোধ কল্পে হাত ধোয়ার অভ্যাস করুন কোভিডকে নির্মুল করুন। নিরাপদ পানি পান করুন সুস্বাস্থ্য বজায় রাখুন। স্বাস্থ্য সম্মত পায়খানা ব্যবহার করুন রোগ-জীবাণু থেকে মুক্ত থাকুন।
নিয়মিত ল্যাট্রিন পরিস্কার রাখুন পরিবার কে সুস্থ্য রাখুন, আপনার টিউবওয়লের পানিতে আর্সেনিক আছে কি না,তা নিকটস্থ’ জনস্বাস্থ্য অফিস থেকে পরীক্ষা করে জেনে নিন।
এছাড়াও জেলায় ক্যাম্পেইনের আওতায় উঠান বৈঠক, প্রচারণা মূলক মাইকিং, পোষ্টারিংসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ