মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান উত্তরমুলাইম মল্লিকসরাই আলিম মাদরাসা

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, মে ২৫, ২০২৩

মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান উত্তরমুলাইম মল্লিকসরাই আলিম মাদরাসা

ডায়াল সিলেট ডেস্ক : জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (মাদরাসা) নির্বাচিত হয়েছে মৌলভীবাজার সদর উপজেলাধীন উত্তরমুলাইম মল্লিকসরাই আলিম মাদরাসা।

ইতোপূর্বে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়ে দ্বিতীয় রাউন্ডে এসে জেলা পর্যায়ে এই সফলতা অর্জন করে প্রতিষ্ঠানটি।

প্রাতিষ্ঠানিক ফলাফল, পরিবেশ, পরিচালনা, শিক্ষকদের যোগ্যতা ও দক্ষতা,  শিক্ষার্থীদের উপস্থিতি, কো-কারিকুলাম অ্যাকটিভিটিস ও অন্যান্য মানদণ্ডের ভিত্তিতে প্রতি বছর জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত করে থাকে শিক্ষা অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে মাদরাসার অধ্যক্ষ মোহাম্মদ শামছুল ইসলাম জানান, উত্তরমুলাইম মল্লিকসরাই আলিম মাদরাসাটি এ জেলায় মানসম্মত পাঠদানের মাধ্যমে ইতোমধ্যে নানা মহল থেকে সেরা পাঠদানের স্বীকৃতি পেয়েছে। মাদরাসা প্রতিষ্ঠালগ্ন থেকেই মানসম্মত শিক্ষা প্রদানে বদ্দপরিকর ছিল। এখনও সেরা পাঠদান অব্যাহত রয়েছে।

শিক্ষা অধিদপ্তর কর্তৃক এবার মৌলভীবাজার জেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (মাদরাসা) নির্বাচিত হওয়ায়, মাদরাসা গভর্নিং বডির সদস্যবৃন্দ, শিক্ষকমণ্ডলী, ছাত্র ছাত্রী ও অভিভাবকবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে মাদরাসার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ার এ গৌরবের অংশিদার মাদরাসার দক্ষ পরিচালনা কমিটি, শিক্ষক, শিক্ষার্থী, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও শুভানুধ্যায়ীবৃন্দ। প্রসঙ্গত, মাদরাসাটি ১৯৭৩ সাল থেকে এ অঞ্চলে শিক্ষা বিস্তারে বিশাল ভূমিকা রেখে চলেছে। ঈর্ষনীয় ফলাফল, মাদরাসার মনোরম পরিবেশ ও সার্বিক ব্যবস্থাপনায় অভিভাভকসহ শুভাঙ্খী মহলে ব্যাপক সুনাম রয়েছে এ প্রতিষ্ঠানের।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ