কমলগঞ্জ বৃদ্ধি পেয়েছে গরু চুরি

প্রকাশিত: ১১:১২ অপরাহ্ণ, মে ২৮, ২০২৩

কমলগঞ্জ  বৃদ্ধি পেয়েছে গরু চুরি

ডায়াল সিলেট ডেস্ক : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় বৃদ্ধি পেয়েছে গরু চুরি। মাধবপুর ইউনিয়নে গরু চোরের উপদ্রবে অতিষ্ঠ হয়ে উঠেছেন গৃহস্তরা। ইউনিয়নের নোয়াগাঁও, ছয়ছিড়ি, পাত্রখোলা, মদনমোনপুর, মাধবপুর, পুরানবাড়ী, হিরামতিসহ বিভিন্ন গ্রামে ২ মাসের ব্যবধানে ১৫টি গরু চুরির ঘটনা ঘটেছে। তবে কেউ কেউ পুলিশের তৎপরতায় উদ্ধার হওয়া গরু ফেরত পেয়েছেন।

চুরি যাওয়া গরুর মালিকরা জানান, মাধবপুর চা বাগানের পারুয়াবিল এলাকা থেকে দুটি গরু চুরি হয়। যার মধ্যে একদিন আগেই একটি নতুন বাছুর জন্ম দিয়েছিল। গাভীটির মালিক পরের দিন চা বাগান এলাকায় গাভীটিকে চড়তে দিয়ে আসলে আর মিলেনি। দু’দিন পর মোস্তফা মিয়ার ফিসারী ও খ্রিষ্টানদের গীর্জা ঘরের পাশ থেকে দুটি গরুর চামড়া উদ্ধার করে পুলিশ। নিজের শেষ পুঁজিটুক হারিয়ে এখন তারা দিশেহারা। এ ঘটনায় পারুয়াবিল গ্রামের আফজাল হোসেন (২৫) নামের এক যুবককে আটক করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। তার দেয়া তথ্যমতে অন্যদের খুঁজছে পুলিশ। এলাকায় গরু চোরের উপদ্রব দেখা দেওয়ায় আতঙ্কে রয়েছেন গৃহস্তরা। অনেকে গভীর রাত পর্যন্ত গোয়ালঘর পাহারা দিচ্ছেন।

মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসিদ আলী জানান, আমি চেয়ারম্যান হিসাবে দায়িত্বভার গ্রহণ করার পর থেকে আট থেকে দশ টি গরু চুরি হয়েছে। আমার পূর্বে গরু চুরির সংখ্যা আরো বেশী ছিল। আমরা তৎপর হওয়ায় তাদের চুরির ধরন পাল্টিয়ে গরু কেটে বস্তায় ভরে মাংস পাচার করছে চোর চক্র। ঈদকে সামনে রেখে চুরি রোধে প্রতিটি ওয়ার্ডে আইনশৃঙ্খলা মিটিং ডাকা হয়েছে। কমলগঞ্জ থানার ওসি সঞ্জয় চক্রবর্তী জানান, গরু চুরির ঘটনায় যে কয়টি মামলা করা হয়েছে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ