বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কারের ৫০ তম বার্ষিকীতে আলোচনা সভা

প্রকাশিত: ১১:১১ অপরাহ্ণ, মে ২৮, ২০২৩

বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কারের ৫০ তম বার্ষিকীতে আলোচনা সভা

মনজু বিজয় চৌধুরী॥  বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কার প্রাপ্তির ৫০তম বার্ষিকী উপলক্ষে মৌলভীবাজারে পৃথকভাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে রোববার বেলা সোয়া ১১টায় ‘সচেতনতা বৃদ্ধির মাধ্যমে শিশুর শারীরিক ও মানসিক মানসম্মত বিকাশ নিশ্চিতকরণ’ কর্মসূচি বিষয়ক এক বর্ণাঢ্য র‌্যালী কালেক্টরেট কার্যালয় থেকে শুরু হয়ে আদালত সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালীতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে র‌্যালীতে অংশগ্রহণকারীসহ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দীন মাসুদ’র সঞ্চালনায় এতে বক্তব্য দেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত পুলিশ সুপার মহসিন, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ফজলুর রহমান, অপূর্ব কান্তি ধর প্রমূখ। শিশুদের পক্ষে বক্তব্য দেয় তুলনা ধর তুষ্টি।
এদিকে, মৌলভীবাজার সরকারি কলেজের উদ্যোগে বেলা সাড়ে ১১টায় কলেজ হলরুমে পৃথকভাবে ‘জুলিও কুরি’ দিবস পালিত হয়েছে। কলেজের অধ্যক্ষ প্রফেসর দেবাশীষ দেবনাথের সভাপতিত্বে ও প্রভাষক চয়ন চক্রবর্ত্তী’র সঞ্চালনায় বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক মোহাম্মদ শফিকুল ইসলাম, প্রফেসর মেহেরুন্নেছা, বিষ্ণুপদ রায় চৌধুরী, দীপালোক রায় ও ফাতেমা সুলতানা প্রমূখ।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ