কমলগঞ্জে আগুনে পুড়ে বসতঘর ছাই

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, মে ৩১, ২০২৩

কমলগঞ্জে আগুনে পুড়ে বসতঘর ছাই

ডায়াল সিলেট ডেস্ক : মৌলভীবাজারের কমলগঞ্জের ভানুগাছ বাজারে আগুনে পুড়ে টিনশেডের ৩টি বসতঘর ছাই হয়েছে। পুড়ে গেছে ঘরের মূল্যবান আসবাবপত্রসহ যাবতীয় সপত্র।

 আজ বুধবার (৩১মে) দুপুর দেড়টায় কমলগঞ্জের ভানুগাছ বাজারের সিদ্দেক মিয়ার বসতঘরে এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

 ধারণা করা হচ্ছে চুলার আগুন থেকে এই আগুনের সুত্রপাত হয়। এতে ঘর সহ প্রায় ৫ লাখ টাকার মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানিয়েছে।

 এলাকাবাসী জানায়, দুপুর দেড়টার দিকে ঘরের ভিতর আগুন দেখতে পেয়ে চিৎকার দেয়। এ সময় স্থানীয়রা ঘটনাস্থল এসে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। পরে কমলগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে এসে ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ঘর ও ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

কমলগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার ফারুকুল ইসলাম জানান, আগুন লাগার খবর শুনে দ্রুত আমাদের ইউনিট ঘটনাস্থলে যায়। ঘন্টাব্যাপি আমরা কাজ করি সাথে স্থানীরা আমাদের সহযোগীতা করেন। ৩টি ঘর একবারে পুরে ছাই হয়ে যায়।

কমলগঞ্জ পৌর মেয়র মোঃ জুয়েল আহমেদ বলেন, আগুন লাগার খবর শুনে আমি তাৎক্ষণিক ঘটনাস্থলে আসি। এমপি মহোদয়ের সাথে আমার কথা হয়েছে তিনি বলেছেন সরকারের পক্ষ তাদেরকে সহযোগিতা করা হবে। ইউএনও মহোদয়ের সাথেও কথা হয়েছে তিনিও বলেছেন সরকারী ভাবে সাহায্য সহযোগিতা করবেন। কমলগঞ্জ পৌরসভার পক্ষ থেকে আর্থিক সহযোগিতা এবং তাদের খাওয়া-দাওয়ার ব্যবস্থা, দৈনন্দিন কর্মকান্ড পরিচালনার জন্য নগদ এবং তাদের পরিদানের কাপড়ের ব্যবস্থা আমি করেদিয়েছি আমাদের পৌরসভার পক্ষ থেকে এবং দ্রুত তাদের ঘর নির্মাণের জন্য আমরা ব্যবস্থা গ্রহণ করছি, যাতে তারা তাদের ঘরে পরিবার পরিজন নিয়ে থাকতে পারে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ