টাউন লেভেল কো-অর্ডিনেশন কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:১৭ অপরাহ্ণ, জুন ৩, ২০২৩

টাউন লেভেল কো-অর্ডিনেশন কমিটির সভা অনুষ্ঠিত

মনজু বিজয় চৌধুরী॥ পৌরসভার আগামী ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট নিয়ে মৌলভীবাজার পৌরসভার আয়োজনে টাউন লেভেল কো-অর্ডিনেশন কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ৩১ মে পৌরসভা হলরুমে পৌরসভার পেনল মেয়র জালাল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আগামী সম্বাব্য বাজেটের মূল বক্তব্য পাঠ করেন মৌলভীবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান।

পৌরসভার আগামী ২০২৩-২০২৪ অর্থবছরের নিয়ে ব্যাপক আলোচনা হয়। বাজেট আলোচনা অংশগ্রহণ করেন পৌরসভার সাবেক নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন খান, সৈয়দ হুমায়েদ আলী শাহীন, মোহাম্মদ আকলিছ, আশুরঞ্জন দাস, মোহাম্মদ নাজিম উদ্দিন, সেলিনা আক্তার, জিমি বেগম।

এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র সৈয়দ সেলিম হক, ফয়ছল আহমদ। সভায় আগামী ২০২৩-২৪ অর্থবছরের একটি সম্ভাব্য সুন্দর বাজেট উপস্থাপন করা এবং  বাজেটে শিক্ষা ও স্বাস্থ্য খাতকে অগ্রাধিকার দেওয়ায় পৌর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানানো হয়।

পৌর মেয়র মোঃ ফজলুর রহমান বলেন, আগামী ১ জুলাই থেকে পঁচনশীল ও অপঁচনশীল দুইটি পৃথক পৃথক ব্যগে ময়লা ফেলতে হবে। এ লক্ষ্যে চলতি মাসে জনসচেতনা বৃদ্ধির জন্য র‌্যলির মাধ্যমে ব্যপক প্রচারের ব্যবস্থা করা হবে।

যারা এই আদেশ অমান্য করবে তাদেকে জরিমানা করা হবে। আগামী জুলাই মাস থেকে শহীদ মিনারের পাশে পঁচনশীল ও অপঁচনশীল দ্রব্য রাখার উপযোগী পলিথিন হাট বসে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ইউএসএআইডি এর এলএইচ প্রকল্পের সহযোগিতায় মৌলভীবাজার পৌরসভার প্রাথমিক স্বাস্থ্য সেবা সম্প্রসারিত করা এবং নতুন স্বাস্থ্য সেবা কেন্দ্রের খসড়া সম্পর্কে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

আব্দুল মতিনের সঞ্চালনায় অনুষ্ঠিত দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর মেয়র মোঃ ফজলুর রহমান। আলোচনায় অংশগ্রহণ করেন পৌর কাউন্সিলর জালাল আহমদ আহমদ, সৈয়দ সেলিম হক প্রমুখ।

সভায় প্রাথমিক স্বাস্থ্যসেবা বাড়ানোর লক্ষে ও স্যাটেলাইট ক্লিনিক পরিচালনার আওতায় ইপিআই কার্যক্রম ও  স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে মৌলভীবাজার পৌরসভাকে তিনটি ভাগে ভাগ করা হয়েছে। প্রথম গ্রুপে রয়েছে ২,৩ ও ৭ নং ওয়ার্ড দি¦তীয় গ্রুপে ৩ ও ৫ নং ওযার্ড তৃতীয় গ্রুপে রয়েছে ৬,৮ ও ৯  নং ওয়ার্ড।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ