মৎস খ্যাতকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী -রেজাউল করিম

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, জুন ১৫, ২০২৩

মৎস খ্যাতকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী -রেজাউল করিম

 

 

ডায়াল সিলেট ডেস্ক : মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম এমপি বলেছেন, দেশের বৈদেশিক মুদ্রা অর্জনে প্রধান খ্যাত হিসেবে মৎস্য খ্যাতকে নিয়ে যাওয়ার জন্য চ্যালেঞ্জ হিসেবে কাজ করছে মৎস্য বিভাগ। ইতিমধ্যে এটি দেশের দ্বিতীয় বৈদেশিক মুদ্রা অর্জনের স্থান দখল করেছে।
বৃহস্পতিবার মৌলভীবাজারের শ্রীমঙ্গল গ্র্যান্ড সুলতান হোটেল এন্ড রিসোর্টে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয় এর উদ্যোগে আয়োজিত “হাওর অঞ্চলের দেশীয় প্রজাতির মৎস্য সংরক্ষন এবং উৎপাদন বৃদ্ধিতে করণীয়” শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।
মন্ত্রী অরো বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন মাছ হবে দেশের দ্বিতীয় বৃহত্তম বৈদেশিক মুদ্রা অর্জনে খ্যাত যা এখন স্বপ্ন নয় বাস্তব। আর তা বাস্তব হয়েছে বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে। তার দিক নির্দেশনায় ক্রমশ মৎস্যখ্যাত এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, যেহেতু এই খ্যাতে বিপুল সম্ভাবনা রয়েছে এবং এটিকে এক নম্বরে নিয়ে যেতে চ্যালেঞ্জ হিসেবে আমরা নিয়েছি তাই এটি বাস্তবায়ন করতে আমাদের সকলের সহযোগীতা প্রয়োজন ।
মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয় এর সচিব ড. নাহিদ রশিদ এর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্যদেন মৌলভীবাজার-৪ আসনের এমপি সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ।

অনুষ্ঠানে মুল প্রতিবেদন উপস্থাপন করেন মৎস্য অধিদপ্তরের উপ পরিচালক অলক কুমার সাহা এবং স্বাগত বক্তব্যদেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার মাহবুবুল হক।

এ সময় মুখ্য আলোচক হিসেবে বক্তব্যদেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয় এর উপ-সচিব মো. আব্দুল কাইয়ূম।

কর্মশালায় সিলেট বিভাগের চার জেলার জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মৎস্য ও প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তা, গণমাধ্যমকর্মী এবং মৎসজীবি সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ