কুশিয়ারায় ঢলের পানিতে ধরা পড়ছে বড় বড় কাতলা

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, জুন ১৭, ২০২৩

কুশিয়ারায় ঢলের পানিতে ধরা পড়ছে বড় বড় কাতলা

ডায়াল সিলেট ডেস্ক : মৌলভীবাজার ও সিলেট জেলার সীমানা নির্ধারণী নদী কুশিয়ারা। এই নদীতে হালকা ঢলে উজান থেকে আসছে বড় বড় কাতলা মাছ। কয়েকদিন ধরে মাছগুলো ধরা পড়ছে জেলেদের জালে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ খরার পর গত চারদিন ধরে কুশিয়ারায় ঢল নেমেছে। এতে নদীতে বড় বড় মাছের দেখা মিলছে। নদীপাড়ের জেলেদের জালে সাত থেকে ২০ কেজি ওজনের মাছ ধরা পড়ছে। সিলেট শহরে মাছগুলো ভালো দামে বিক্রি করতে পারায় বেশ খুশি জেলেরা।

রাজনগর উপজেলার কুশিয়ারা নদীপাড়ের সুনামপুর, কেশরপাড়া গ্রামের জেলেদের সঙ্গে আলাপকালে তারা জানান, দীর্ঘদিন খরার পর হঠাৎ নদীতে ঢল নেমেছে। এতে নদীতে বড় বড় মাছের দেখা মিলছে। তাদের টানা জালে মাছগুলো ধরা পড়ছে।

সুনামপুর গ্রামের আশরাফ আলী

বলেন, নদীতে হঠাৎ ঢল নেমেছে। তাই বড় সাইজের মাছ দেখা যাচ্ছে। কেশরপাড়া গ্রামের জেলে সাহেল মিয়া

বলেন, গত কয়েকদিন ধরে কুশিয়ারায় বড় সাইজের কাতলা ধরা পড়ছে। শনিবার (২৭ মে) সকালেও সাত কেজি ওজনের একটি কাতলা ধরা পড়েছে। এর আগে ১৫ থেকে ২০ কেজি ওজনের কাতলাও ধরা পড়েছে।

তিনি বলেন, প্রাকৃতিক উৎস থেকে ধরা এই মাছের মূল্য অনেক বেশি। আমরা ভালো দামে এই মাছ বিক্রি করে লাভবান হচ্ছি।

কেশরপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য হুমায়ূন কবির বলেন, নিকট অতীতে কুশিয়ারায় এভাবে বড় মাছ ধরা পড়েনি। গত কয়েকদিন ধরে নদীতে বড় বড় মাছ ধরা পড়ছে। প্রাকৃতিকভাবে বেড়ে ওঠা মাছগুলো খেতে খুবই সুস্বাদু। তাই ভালোদামে বিক্রি হচ্ছে। জেলেরা লাভবান হচ্ছেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ