আফতাবের প্রার্থিতা বাতিলের আদেশ উচ্চ আদালতেও বহাল

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, জুন ১৯, ২০২৩

আফতাবের প্রার্থিতা বাতিলের আদেশ উচ্চ আদালতেও বহাল

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের (ইসি) দেয়া আদেশ বহাল রেখেছ উচ্চ আদলত।

সোমরার (১৯ জুন) বিকালে শুনানি শেষে নির্বাচন কমিশনের প্রার্থিতা বাতিলের আদেশ বহাল রাখেন উচ্চ আদালত। ফলে ২১ জুন অনুষ্ঠেয় নির্বাচনে ঘুড়ি প্রতীকের এই প্রার্থীর ভোট করা হচ্ছে না।

প্রতিপক্ষ প্রার্থীর বাড়ির সামনে আগ্নেয়াস্ত্র প্রদর্শনের কারণে গত বুধবার (১৪ জুন) বিকেলে নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করে। কমিশনের এই সিদ্ধান্তের পর প্রার্থিতা ফিরে পেতে উচ্চ আদালতের দারস্থ হন মহানগর সেচ্ছাসেবক লীগের এই সভাপতি।

প্র্রসঙ্গত, সিলেটের সুবিদবাজার দিঘীরপাড়ে প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ বাড়ির সামনে অস্ত্র হাতে আফতাবের মহড়া দেওয়ার ছবি-ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। ওই ঘটনায় নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেন সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ। আফতাব হোসেন খানের (ঘুড়ি প্রতীক) বিরুদ্ধে লোকজনসহ অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়া করার বিষয়ে অভিযোগ রিটার্নিং অফিসার তদন্ত করে ঘটনার সত্যতা পান। পরে ইসি তার প্রার্থিতা বাতিল করে।

এঘটনায় আফতাবের সাথে অস্ত্রের মহড়া দেয়া যুবককেও গ্রেপ্তার করেছে র্যাব।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ