সুষ্ঠু ভোট হলে নৌকা পাত্তাই পাবে না: বাবুল

প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ, জুন ১৯, ২০২৩

সুষ্ঠু ভোট হলে নৌকা পাত্তাই পাবে না: বাবুল

সুষ্ঠু নির্বাচন হলে ও আবহাওয়া ভালো থাকলে নৌকা পাত্তাই পাবে না বলে মন্তব্য করেছেন সিলেট সিটি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল।

নিজে ৫০ হাজারের বেশি ভোটের ব্যবধানে জিতবেন বলে আশা ব্যক্তি করেন তিনি।

সোমবার দুপুরে নগরের জিন্দাবাজার এলাকায় সাংবাদিকদের সাথে আলাপকালে এমনটি বলেন তিনি। বৈরি আবহাওয়ার কারণে সোমবার প্রচারণার শেষ দিনে গণসংযোগ করতে পারেননি বাবুল। দুপুরে তিনি গণমাধ্যমের মুখোমুখি হন।

এসব সুষ্ঠু ভোটের শঙ্কা প্রকাশ করে বাবুল বলেন, সিলেটে নির্বাচন কমিশন ও প্রশাসন একেবারে নিরপেক্ষ না। তাদের দ্বারা সুষ্ঠু নির্বাচন অসম্ভব। তারা আমার নেতাকর্মীকে সবসময় ভয়ভীতি দেখাচ্ছে। আমি নির্বাচন কমিশনকে প্রতিদিনই অভিযোগ দিচ্ছি। কিন্তু এগুলো তারা আমলে নিচ্ছে না।

তবে সিলেটে সুষ্ঠু নির্বাচন হয় হলে নির্বাচন কমিশন ও সরকার জনগন ও বিশ্ববাসীর আস্থা অর্জন করতে পারবে বলে মন্তব্য করেন তিনি।

জাতীয় পার্টির এই মেয়র প্রার্থী বলেন, আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী সারাদেশ থেকে মানুষ এনে সিলেটে জড়ো করেছেন। নগর একটা হোটেলেও রুম খালি নেই। এমসি কলেজের ছাত্রবাস পর্যন্ত মানুষ এতে ভর্তি করে রেখেছেন। সিলেট এখন বহিরাগতদের আখড়া হয়ে গেছে। ঢাকার আওয়ামী লীগের সমস্ত কেন্দ্রীয় নেতবৃন্দ সিলেটে এসে ভিড় করেছেন। সব নেতারা এখানে চলে এসেছন। তারা কি করতে চাচ্ছেন। তাদের অবস্থা দেখে সিলেটে একটা যুদ্ধ পরিস্থিতি বিরাজ করছে। এনিয়ে আমি খুবই শংকিত।

নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে অভিযোগ করে বাবুল বলেন, আমি ভোটারদের বলতে চাই, আপনারা সতর্ক থাকবেন, সজাগ থাকবেন। বিরাট একটা ষড়যন্ত্র হচ্ছে লাঙলকে হারানোর জন্য। জনগনই আমার শক্তি। জনগনই এই ষড়যন্ত্র প্রতিরোধ করতে পারে। তারা ভোটের মাধ্যমে সব ষড়যন্ত্রের জবাব দেবেন।

টানা বষ্টি ও জলাবদ্ধতার কারণে ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, বৃষ্টি ও জলাবদ্ধতা খুবই আশঙ্কাজনক ব্যাপার। বিশেষত নতুন ১৫টি ওয়ার্ডের অনেক কেন্দ্রে হাঁটু পানি উঠে গেছে। এ অবস্থায় ভোটাররা কিভাবে ভোটকেন্দ্রে যাবেন আমি ঠিক বুঝতে পারছি না। নির্বাচন কমিশনেরও এ ব্যাপারে কোন বিকার নেই।

তবে বৈরি আবহাওয়াকে উপেক্ষা করে ভোটারদের ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা ভোটকেন্দ্রে আসুন। ভোট দিন। সব ষড়যন্ত্রের জবাব দিন।

নিজের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বাবুল বলেন, সিলেটের মানুষ নৌকাকে প্রত্যাখ্যান করছে, নৌকার প্রার্থীকে প্রত্যাখান করেছে। আবহাওয়া যদি ভালো থাকে, সুষ্ঠু নির্বাচন যদি নয় তবে নৌকা পাত্তাই পাবে না। ৫০ হাজার ভোটের ব্যবধানে আমরা জিতবো।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ