সৌদিতে পাইপ চাপায় জুড়ীর বিলাল নিহত

প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, জুন ১৯, ২০২৩

সৌদিতে পাইপ চাপায় জুড়ীর বিলাল নিহত

ডায়াল সিলেট ডেস্ক : সৌদি আরবে নিজ কর্মস্থলে ট্রাক থেকে পড়ে যাওয়া স্টিলের পাইপ চাপা পড়ে ঘটনাস্থলে মারা যান বিলাল আহমদ (৩৫)। তিনি মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের ফুলতলাবস্থি গ্রামের বাসিন্দা গফুর মিয়ার পুত্র। ঘটনাটি গত রবিবার স্থানীয় সময় দুপুর ২ টায় সৌদি আরবের জিদান নামক স্থানে ঘটেছে।
পরিবার সূত্রে জানা যায়, জীবিকার প্রয়োজনে প্রায় চার বছর আগে বিলাল সৌদি আরবের নাজরান যান। দশ মাস আগে বাড়ি থেকে ছুটি কাটিয়ে যাবার পর নাজরান এলাকায় কোনো কাজ না থাকায় গত শনিবার প্রায় চারশ কিলোমিটার দুরে জিদান এলাকায় কাজের সন্ধানে যান। পরদিন সেখানে একটি রাস্তার কাজে গেলে বিশাল আকারের একটি প্রাক (বোমগাড়ি) সিমেন্ট নিয়ে কাজের সাইটে আসে। এসময় চালকের অসাবধানতাবশত গাড়ির একটি স্টিলের পাইপ ছিটকে পড়ে বিলালকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বর্তমানে স্থানীয় একটি হাসপাতালে তার লাশ রাখা আছে।
জানা যায়, বিলালের বাবা গফুর মিয়া বিলাল ও তার মানসিক ভারসাম্যহীন মা-কে ফেলে রেখে সংসার ত্যাগ করে চলে যান। সিলেটের জকিগঞ্জের গাছবাড়ি এলাকায় বিয়ে করে বসবাস করছেন। মা ছাড়াও সংসারে বিলালের স্ত্রী, ৫ বছর বয়সের এক মেয়ে এবং ৩ বছর ও ৮ মাস বয়সের দুই ছেলে রয়েছে। বিলালকে হারিয়ে তার পরিবার অসহায় হয়ে পড়েছে। এদিকে বিলালের মৃত্যুর খবর এলাকায় পৌছিলে সর্বত্র শোকের ছায়া নেমে আসে।
বিষটির সত্যতা নিশ্চিত করে ফুলতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল আলীম সেলু বলেন- পরিবারের অভাব দুর করে স্বচ্ছলতার লক্ষ্যে পরিবার ছেড়ে বিদেশ যায় বিলাল। কিন্তু ভাগ্য তার সহায় হয় নি। ৮ মাস বয়সের ছেলের মুখ দেখা হয়নি তার। বিলালের মৃত্যুতে পরিবারটি অসহায় হয়ে পড়েছে। তার লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে।

লেকের পানি, সুনীল আকাশ আর গাঢ় সবুজ পাহাড়, ছবির মতো চা বাগানের এই মনোরম দৃশ্য যে কোনো পর্যটককে মোহিত করবেই। বিশেষ করে টিলা ও  সবুজের সমারোহে ঘেরা এ লেকটি যেকোনো পর্যটককের হৃদয় মনে দোলা দেবে নিঃসন্দেহে। কাঁচা চা পাতার আকুল করা গন্ধ নিয়ে লেকের পাড়ে টিলার উপর দাড়ালে বা লেকের স্বচ্ছ পানিতে নামলে যে কারো মনকে করবে মোহাবিষ্ট। লেকের স্বচ্ছ পানিতে টিলার উপর অবস্থিত চা বাগানের প্রতিচ্ছবি ফুটে উঠে। নিরিবিলি প্রাকৃতিক পরিবেশে প্রাণবন্ত সময় কাটানোর অসাধারণ একটি স্থান।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ