তথ্য অধিকার আইন অবহিতকরণ কর্মশালা

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, জুন ২২, ২০২৩

তথ্য অধিকার আইন অবহিতকরণ কর্মশালা

ডায়াল সিলেট ডেস্ক : তথ্য আধিকার আইন সহজলভ্য করার লক্ষ্যে মৌলভীবাজারে তথ্য অধিকার আইন ২০০৯ অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে ।বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট ডক্টর উর্মি বিনতে সালাম এর সভাপতিত্বে এবং সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শামীমা আফরোজ মারলিজ এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন মন্ত্রিপরিষদ প্রশাসনিক সংস্কার বিভাগের যুগ্ম সচিব মোসাঃ সুরাইয়া বেগম। কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন মন্ত্রিপরিষদ প্রশাসনিক সংস্কার বিভাগের উপ সচিব মোহাম্মদ আসাদুল হক। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ শাহীনা আক্তার।
প্রশিক্ষণ কর্মশালা ও জনঅবহিতকরণ সভায় ২০০৮ সালের তথ্য অধিকার অধ্যাদেশ এবং ২০০৯ সালের তথ্য অধিকার আইন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। মানুষ সহজ পদ্ধতিতে তথ্য পাওয়ার এবং কর্মকর্তাদের তথ্য প্রদানের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন মন্ত্রিপরিষদ প্রশাসনিক সংস্কার বিভাগের উপ সচিব আসাদুল হক। কর্মশালায় জেলা পর্যায়ে তথ্য প্রদানকারী কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার ও সুশিল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ