সাগরে ডুবে যাওয়া নৌকায় ৩৫০ পাকিস্তানি ছিল

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, জুন ২৩, ২০২৩

সাগরে ডুবে যাওয়া নৌকায় ৩৫০ পাকিস্তানি ছিল

গত সপ্তাহে গ্রিসের কাছে সাগরে ডুবে যাওয়া নৌকায় অন্তত ৩৫০ জন পাকিস্তানি ছিল। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শুক্রবার এ তথ্য জানিয়েছেন।

রানা সানাউল্লাহ পাকিস্তানের পার্লামেন্টে বলেছেন, ৪০০ জনের ধারণক্ষমতার মাছ ধরার নৌকাটি ১৪ জুন ডুবে যায়। ওই সময় নৌকাটিতে সাত শতাধিক অভিবাসী ছিল। ২৮১টি পাকিস্তানি পরিবার তাদের পরিবারের সদস্যদের মৃতদেহ সনাক্তে সাহায্য চাইতে সরকারের সাথে যোগাযোগ করেছে।

বৃহস্পতিবার পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি জানিয়েছে, গ্রিস উপকূলে অভিবাসীদের নৌকাডুবিতে কমপক্ষে ২০৯ পাকিস্তানি মারা গেছে। এই পরিসংখ্যানটি এমন পরিবারগুলোর দেওয়া তথ্যের ভিত্তিতে তৈরি করা হয়েছে যারা জানিয়েছিল, তাদের একজন আত্মীয় লিবিয়া থেকে গ্রিস অভিমুখী নৌকায় উঠেছিল এবং এখনও নিখোঁজ রয়েছে। তবে গ্রিস উপকূলরক্ষীরা জানিয়েছে, নৌকাডুবির ওই ঘটনায় মোট ৮২ জন মারা গেছে। এদের মধ্যে ১২ জন পাকিস্তানি।

২০ থেকে ৩০ মিটার দীর্ঘ মাছ ধরার নৌকাটি দক্ষিণ গ্রিসের পাইলোস শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে ডুবে যায়। নৌকাটিতে মিশর, সিরিয়া এবং পাকিস্তানসহ কয়েকটি দেশের নাগরিক ছিল।.

সাম্প্রতিক মাসগুলিতে পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি আরও খারাপ হওয়ায় বিপুল সংখ্যক পাকিস্তানি জীবনের ঝুঁকি নিয়ে ইউরোপে যাওয়ার চেষ্টা করছে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ