রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, জুন ২৪, ২০২৩

রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ
ডায়াল সিলেট ডেস্ক :  রোপা আমন ধান (উফশী ও হাইব্রিড) উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ১৩৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
শনিবার ২৪ জুন মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ২০২২-২৩ খ্রিঃ অর্থবছরের খরিপ-২/২০২৩-২৪ মৌসুমে রোপা আমন ধান (উফশী ও হাইব্রিড) উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ১৩৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ।
সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার ইলিয়াস আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার এস. এম. নাগিব মাহফুজ। অনুষ্ঠানে দপ্তরের সকল উপসহকারী কৃষি অফিসারবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও উপকারভোগী প্রায় ২৫০ জন কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।
প্রণোদনা কর্মসূচির আওতায় প্রত্যেক কৃষককে এক বিঘা জমি আবাদের জন্য প্রয়োজনীয় ৫ কেজি ধান বীজ, ১০ কেজি এমওপি সার ও ১০ কেজি ডিএপি সার দেওয়া হবে।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ