মৌলভীবাজারে একজন সৎ নীতিবান  আদর্শ রাজনিতিবিদ নেছার আহমদ এমপি  সম্পর্কে কিছু কথা 

প্রকাশিত: ১২:৫০ পূর্বাহ্ণ, জুন ২৫, ২০২৩

মৌলভীবাজারে একজন সৎ নীতিবান  আদর্শ রাজনিতিবিদ নেছার আহমদ এমপি  সম্পর্কে কিছু কথা 
মোঃ জোসেপ আলী চৌধুরী||আমি আমার নিজের  স্বচক্ষে  ছাত্র জিবন থেকে দেখে আসছি  মৌলভীবাজার সদর  রাজনগর ৩ আসনের সংসদ ও জেলা আওয়ামীলীগ  সভাপতি নেছার আহমদ এমপি একজন সৎ  চরিত্রবান নামাজি ইমানদার ও ন‍্যায়পরায়ন মানবিক  সামাজিক রাজনৈতিক ব‍্যাক্তি,তিনি কখনও  কোনো ব‍্যক্তির সংঙ্গে হিংসাত্মক কিংবা অসৎ মনোভাব নিয়ে চলাচল করেন নাই। সব সময়  সহজ  সরল সাদা সিদে সাধারণ ভাবে   সততার  সংঙ্গে সকলস্তরের জনগণের সংঙ্গে হাসি খুশীতে সবার সঙ্গে  সু সম্পর্ক  বজায় রেখে চলাচল করেন। তবে তিনি কখনও দুর্নীতিবাজ কিংবা  দুর্নীতির  সংঙ্গে জরিত লোকজনের সংঙ্গে কোনো রকম  সম্পর্ক রাখেন  নাই। অন‍্যায় অত‍্যাছারি  অসৎ চরিত্রের লোকজন কে কোনো রকম  আশ্রয় প্রশ্রয় দিতে কখনও  দেখি নাই। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে আমি নিজে  সকল  তথ্য সংগ্রহ করে দেখে  আসতেছি, মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলার  আইনশৃঙ্খলার  উন্নয়ন সহ অসামাজিক কার্যকলাপ যেম চুরি ডাকাতি রাহাজানি সন্ত্রাসী অবৈধ গান বাজনা যাত্রা  জূয়া মদ গাজা হেরোইন  ফেনসিডিল  সহ  সকল প্রকার অবৈধ কার্যকলাপ একেবারে কমে এসেছে।যাহার জন্য  আমরা  মৌলভীবাজার বাসি পুর্বের চেয়ে  অনেক অনেক  শান্তিপূর্ণ  ভাবে বসবাস করিতেছি।
তাছাড়া তিনি মৌলভীবাজারের উন্নয়নের জন্য অক্লান্ত প্ররিশ্রম সহ  আপ্রান চেষ্টা করে যাচ্ছেন.। মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর কন্যা  জননেত্রী শেখ হাসিনার  সকল উন্নয়নের  কাজ কর্ম তৃণমূল  আওয়ামীলীগ কর্মী সহ সকলস্তরের জনগণকে নিয়ে তিনি  নিজে তদারকির মাধ্যমে কাজগুলো  বাস্তবায়ন করিতেছেন। এছাড়া  সংসদ সদস্য ২০১৯সালের করোনাকালিন সময়২০২২সালের বন‍্যায় তিনির সংসদীয় এলাকায়  প্রত‍্যোক ইউনিয়নের ঘরে ঘরে  আওয়ামীলীগের  লোকজন সহ সকলস্তরের জনগণের সহযোগিতায়  অসহায় দুঃস্থ গরীব দিন মজুর ভুমিহীন লোকজনের  পাশে ছিলেন। আপনারা সকলেই অবগত আছেন  আমাদের মৌলভীবাজার শহরের মধ্যে দিয়ে মনুনদী প্রবাহিত হয়ে আসছে । মনুনদীর কারণে প্রতিবছর বর্ষার সময়  মৌলভীবাজার জেলা বাসির  একটি  আতঙ্ক থাকে কখন যে বাধ ভেঙ্গে  সকলকে বন‍্যায় ভাসিয়ে দিয়ে যায় ।যাহার জন্য মাননীয় সংসদ সদস্য নেছার  আহমেদ এমপি  সাহেবের অক্লান্ত পরিশ্রমে ও আপ্রান চেষ্টার কারণে  মৌলভীবাজার জেলাবাসিকে মনুনদীর বন‍্যার কবল থেকে রক্ষার জন্য, মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর কন্যা  জননেত্রী  শেখ হাসিনার নিকট থেকে  মৌলভীবাজার জেলার মনু নদীর  জন্য অনুমানিক ৯৯৫ কোটি টাকা বরাদ্দ এনেছেন।বর্তমানে   মনুনদীর বাধের উন্নয়ন কাজ এগিয়ে চলছে। আসা করা হচ্ছে  আগামি ২০২৪ সালের মধ্যে মনুনদীর বাধের কাজ সমাপ্ত হবে। মৌলভীবাজার জেলা  শহরের মধ্যে  একটি বাইপাস সরক একটি  মেডিক্যাল কলেজ,একটি পাবলিক  বিশ্ববিদ্যালয়, একটি  কৃষি বিশ্ববিদ্যালয় সহ  অনেক কিছু  উন্নয়নের জন্য  মাননীয়  প্রধানমন্ত্রীর নিকট  দাবি জানিয়ে আসছেন, এমনকি  আপনারা  সকলেই অবগত  আছেন যে  মৌলভীবাজার সদর  রাজনগর ৩ আসনের  সংসদ সদস্য  নেছার  আহমেদ  এমপি. বাংলাদেশ মহান  জাতীয়  সংসদে ৪ বার মৌলভীবাজারবাসি এর সকল দাবি গুলো  উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় ব‍্যাবস্থা গ্রহনের জন্য।আসা করা যাচ্ছে খুব তারাতারি মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা  মৌলভীবাজার বাসির দাবি দাওয়া  গুলো পরিপুর্ন  করে দিবেন। এতে করে  আমাদের মৌলভীবাজার বাসির  উন্নয়নে একধাপ  এগিয়ে যাবে। এমনকি  মৌলভীবাজার শহরের লোকজন  যানজট মুক্ত থাকার জন্য মনুনদীর উপর  একটি ব্রীজ দেওয়ার ব‍্যাবস্থা করিতেছেন।যাহাতে মৌলভীবাজার শহরের  নদীর পুর্বপারের লোকজন  স্কুল কলেজের ছাত্রছাত্রীরা সহ সকলস্তরের জনগণ  খুব সহজে  নিরাপদে নদী পার হয়ে শান্তি পুর্ন ভাবে আসা যাওয়া করতে  পারে,  আসাকরি খুব তারাতারি বাস্তবায়ন হবে। এছাড়া  মৌলভীবাজার সদর ও  রাজনগর এলাকার  জনগণের  উন্নয়নের জন্য  বিভিন্ন  উন্নয়ন মুলক কাজ কর্ম করে এগিয়ে নিয়ে যাচ্ছেন।যেমন  রাজনগর  সিলেট জেলার  বালাগঞ্জ উপজেলার  সংযোগ স্থাপনের জন্য  ইতিমধ্যে সিলেট  ৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান এমপি ও আমাদের ৩ আসনের সংসদ সদস্য  নেছার  আহমেদ এমপি  এর উদ্যোগে কুশিয়ারা নদীর  উপর  একটি ব্রীজ বাস্তবায়ন হওয়ার পথে।
তাছাড়া  ইতিমধ্যে বাস্তবায়ন হয়েছে মৌলভীবাজার সদর  উপজেলার কেশবচর  সটিয়া আলমপুর গোড়ারাই নাজিমপুর সরকারবাজার  এলাকার জনসাধারণ  সহজে হবিগঞ্জ জেলা সহ ঢাকা  হাইওয়ে সরকের সংঙ্গে যাতায়াত করার জন্য বোরাক নদীর উপর একটি ব্রীজ নির্মাণ করা হইয়াছে।
এছাড়া  সদর উপজেলা রাজনগর উপজেলার  ছোট বড় রাস্তা নতুন পুরাতন স্কুল কলেজ মাদ্রাসা মসজিদ মন্দির সহ  সব কিছু  উন্নয়ন সরকারের বিধি মোতাবেক  করে দিচ্ছেন। এছারা আমার জানামতে  নেছার আহমেদ এমপি  পরিবারিক সামাজিক  অর্থনৈতিক সচ্চল অবস্থায় তিনি রাজনৈতিক জিবন/যাপন  শুরু করে ছিলেন।
তাছাড়া  তিনি তৃণমূল  আওয়ামীলীগকে মৌলভীবাজার জেলায়  যে ভাবে  একত্রে সু সংগঠিত করে  রেখেছেন।এই ভাবে  পুর্বে  কখনও ছিল না।
  বতর্মান সময় কিছু লোকজন পদ পদবি ও ক্ষমতার ভাগীদার হতে চায় অনেকেই।ক্ষমতার জন্য নীতি নৈতিকতা আদর্শচ্যূৎ হয়ে মিত‍্যার আশ্রয় নিয়ে কৌশল অবলম্বন করে নেতা হতে ছায়। এটি  রাজনৈতিক  আদর্শ নয়। রাজনৈতিক  ধারাবাহিকতা  বজায় রেখে নেতা হওয়া যায়।
যে সমস্ত রাজনৈতিক লোকজন 
তৃণমূল থেকে ঘাম ঝরিয়ে উঠে এসে লড়াই সংগ্রাম আন্দোলন ফাঁসীর সাজানো মঞ্চ পেরিয়ে উত্তাল বাঁধভাঙ্গা জনতার ভালবাসার ইতিহাসের মহানায়ক একজনই, তিনি হচ্ছেন,মৌলভীবাজার -রাজনগর ৩ আসনের এমপি ও জেলা আ.লীগের সফল সভাপতি নেছার আহমেদ এমপি। যাদের হাতে এখনো লেগে আছে রক্তের দাগ,ষড়যন্ত্রের বীজ থেকে যাদের জন্ম,আয়েশী জীবনে যাদের নিত্য বসবাস নেছার আহমেদ এমপি তেমন কোন ব্যক্তিত্ব নন।
লাখো কোটি জনতার নির্ভেজাল ভালবাসা ও সুদীর্ঘ বছরের লড়াই সংগ্রামের সোনালী ফসল নেছার আহমেদ এমপি।
যিনি সোনার চামচ মুখে দিয়ে জন্ম নেননি বরং কৃষক পিতা ও রাঁধুনী মায়ের অজ গ্রামের কাঁদা মাটি মাখা একজন খাঁটি সোনা।মৌলভীবাজার -রাজনগর ৩ আসন ও জেলার রাজনীতির শীর্ষ পাদপীঠে উঠে এসে ক্ষমতাকে উপভোগ করতে চান অনেকেই।স্বপ্নের খায়েশ নিয়ে বসন্তের কোকিলের মত অনেকের উপস্থিতি আছে এই জনপদে।অনেকেই রাজনীতির পিছনের দরজা দিয়ে ঢুকে মিথ্যা ও ষড়যন্ত্রের বীজ বপন করে সততার উজ্জ্বল আলো নিভিয়ে দিয়ে নিকশ আঁধারে নিপতিত করে ফায়দা লুটতে চায়।
কিন্তু ক্ষমতায় থেকেও ক্ষমতার বাহাদুরি না দেখিয়ে চারণের বেশে সার্বক্ষণিক মানুষের পাশে থাকা নেতা একজনই।তিনি নিঃসন্দেহে নেছার আহমেদ এমপি।
মৌলভীবাজার -রাজনগর ৩ আসনের এমপি  নেছার আহমেদ ছাড়া অন্য কোন রাজনৈতিক নেতা নেই, যার ঝুলিতে এমন একটি দৃশ্যও সংযোজিত আছে।অথচ তারা জনসেবকের তকমা গায়ে লাগিয়ে বসন্তের কোকিলের মত ময়ূরপুচ্ছ লাগিয়ে নিজেদের ঘৃনিত অতীত চেপে রেখে ক্ষমতার ভাগ বসাতে উন্মাদনা ছড়ান বছরের পর বছর।
তারা জানে না জনগন এত বোকা নয়।
আগামী জাতীয় সংসদ  নির্বাচনকে ঘিরে প্রকাশ্য অপ্রকাশ্যে চেষ্টা তদবির আর বিশেষ মহলের আশীর্বাদ পেতে ছুটাছুটি আছে অনেকেরই।কিন্তু চিটা যেমন ধানে রুপান্তর করা যায় না তেমনি জনআস্থা আর বিশ্বাস তৈরি না করে কুটচাল ও পেশীশক্তির ব্যবহার করে সত্যের আলো নিভিয়ে ফেলা যায় না।
সাংগঠনিক অদক্ষ রাজনৈতিক দিয়ে রাজনীতির মাঠ দখলে রেখে সোনালী অর্জন ঘরে তোলা যায় না, এই চরম সত্যটি তাদের উপলব্ধিতে নেই।
যারা উইকেট পতনের স্বপ্নদ্রষ্টা তারা জনসেবকের আড়ালে আরও একটি নিষ্পেষনের ইতিহাসের জনক হতে চায়,যা অসম্ভব এবং অবাস্তব। আমি  একজন  সাংবাদিক ও সিলেট বিভাগীয় প্রেসক্লাবের সহ সভাপতি হিসেবে  বিভিন্ন জেলা  উপজেলার তথ্য সংগ্রহ করি। সেই হিসেবে বলতে পারি আমাদের  মৌলভীবাজার সদর ও রাজনগর ৩ আসনটি হচ্ছে। ৩৬০ আউলিয়ার হযরত  শাহমস্তফা বাগদাদী (রঃ) সাহেবের পাক পুর্ন ভুমিতে অবস্থিত।  আমি বলতে পারি নিঃসন্দেহে  আমাদের সংসদ সদস্য একজন সৎ চরিবান ইমানদার নামাজি মানবিক  আদর্শিক। এছাড়া আমাদের মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য পুর্বে যাহারা ছিলেন তাহারা সবাই ভালো ছিলেন সব সময়  একে অপরের সংঙ্গে সু সম্পর্ক বজায়  রেখে চলা চল করতেন কোনো  রকম হিংসাত্মক মনোভাব ছিল  না। আমাদের  নেছার  আহমেদ এমপি   একজন ভালো সৎ চরিত্রের লোক। আমরা যে যাহাই বলি না কেন। আপনারা কি মৌলভীবাজারে আরেক জন নেছার  আহমেদ এমপি  তৈরি করতে  পারবেন  কখনও  পারবেন না। আমি  আসা করব অবিলম্বে  মৌলভীবাজার সদর রাজনগর ৩ আসনের সংসদ সদস্য ও জেলা  আওয়ামীলীগ সভাপতি  নেছার  আহমদের বিরুদ্ধে  ভুয়া বিত্তিহীন সংবাদ প্রত‍্যাহার সহ ভবিষ্যতে  এ ধরনের সংবাদ  প্রচার  প্রচারণা থেকে বিরত থেকে মৌলভীবাজার সদর  রাজনগর ৩ আসনের  জনগণের  উন্নয়নের সহযোগিতায় এগিয়ে  আসার জন্য  সকলের নিকট আহবান জানাচ্ছি।
মোঃ জোসেপ আলী  চৌধুরী।
সহ সভাপতি 
সিলেট বিভাগীয় প্রেসক্লাব।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ