পবিত্র ঈদ-উল আযহা ২০২৩ উদ্যাপন উপলক্ষে ঈদ উপহার প্রদান ও নির্দিষ্ঠ স্থানে কুরবানীর পশু জবাইকরণ বিষয়ে মত বিনিময়

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, জুন ২৬, ২০২৩

পবিত্র ঈদ-উল আযহা ২০২৩ উদ্যাপন উপলক্ষে ঈদ উপহার প্রদান ও নির্দিষ্ঠ স্থানে কুরবানীর পশু জবাইকরণ বিষয়ে মত বিনিময়

মনজু বিজয় চৌধুরী॥  পবিত্র ঈদ-উল আযহা ২০২৩ উদ্যাপন উপলক্ষে মৌলভীবাজার পৌরসভার উদ্যেগে পৌরসভাধীন মসজিদ সমূহের ইমাম,খতিব ও মুয়াজ্জিদের মধ্যে ঈদ উপহার প্রদান ও নির্দিষ্ঠ স্থানে কুরবানীর পশু জবাইকরণ বিষয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হযেছে। ২৬ জুন সোমবার দুপুরে মৌলভীবাজার পৌরসভার পৌর মিলনায়তন পৌরসভার আয়োজনে মৌলভীবাজার পৌরসভা এলাকার মসজিদের ইমাম ও মুয়াজ্জিদের ঈদ উপহার হিসেবে আর্থিক সহায়তা ও নির্দিষ্ট স্থানে কুরবানীর পশু জবাইকরণ এবং মতবিনিময় সভার অনুষ্ঠানে পৌর মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড: উর্মি বিনতে সালাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাসের রিকাবদার, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাউর রহমান প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান, কাউন্সিলার মোঃ আসাদ হোসেন মক্কু,সৈয়দ সেলিম হক,রুমেল আহমদসহ পৌর শহরের বিভিন্ন মসজিদের শতাধিক খতিব,ইমাম, মুয়াজ্জিন, পৌরসভার কাউন্সিলর ও পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
পৌরসভা সূত্র জানায় এবার প্রতিটি মসজিদের মৌলভীবাজার পৌরসভার পক্ষ থেকে ২শত ২১ জন ইমাম.খতিব ও মুয়াজ্জিদের ঈদ উপহার দেয়া হয়েছে। প্রত্যেক ইমামকে আর্থিক সহায়তা ৩ হাজার টাকা থেকে ২৫শ ও ১৫শ করে টাকা ঈদ উপহার হিসেবে তুলে দেন।
পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে মৌলভীবাজার পৌর এলাকার ১০২ টি মসজিদের খতিব, ইমাম, মুয়াজ্জিনদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।
পৌর মেয়র মো: ফজলুর রহমান বলেন, ‘আমাদের সমাজের সন্মানিত ব্যক্তি হচ্ছে মসজিদের খতিব ,ইমাম। তারা সারা বছর আল্লাহ’র ঘর মসজিদে নামাজ আদায় করেন, মসজিদের খেদমত করেন।এ কারণে বিগত কয়েক বছর থেকেই মৌলভীবাজার পৌরসভা চেষ্টা করছি অন্তত ঈদুল ফিতরের আগে তাদের জন্য কিছু ঈদ উপহার বিতরণ করা হয়।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ