বর্ষীয়ান বিএনপি নেতাএম এ হকের স্ত্রী’র ইন্তেকাল

প্রকাশিত: ২:৩২ পূর্বাহ্ণ, জুলাই ১৭, ২০২৩

বর্ষীয়ান বিএনপি নেতাএম এ হকের স্ত্রী’র ইন্তেকাল

বিভিন্ন মহলের শোক

 

ডায়াল সিলেট ডেস্ক :: সিলেটের বর্ষীয়ান বিএনপি নেতা মরহুম এম এ হকের সহধর্মিনী রওশন জাহান চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি রোববার সন্ধ্যা ৭টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে মারা যান। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মরহুমার ছেলে সিলেট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার রিয়াসাদ আজিম হক আদনান।

 

তিনি জানান, মরহুমার প্রথম জানাযার নামাজ সোমবার বাদ জোহর নগরীর দরগাহে শাহজালাল মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। গ্রামের বাড়ি সিলেটের বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজারের কুলুমা গ্রামের স্থানীয় মসজিদ প্রাঙ্গণে বাদ আসর দ্বিতীয় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

 

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের সমস্যাসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন রওশন জাহান চৌধুরী। রবিবার সন্ধ্যায় নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

 

খন্দকার মুক্তাদিরের শোক : বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা মরহুম এম এ হকের সহধর্মিনী, সিলেট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার রিয়াসাদ আজিম হক আদনানের মা রওশন জাহান চৌধুরী এর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। মরহুমার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

 

এক শোক বার্তায় তিনি বলেন, সিলেটের বর্ষীয়ান রাজনীতিবিদ, সিলেট জেলা ও মহানগর বিএনপির সাবেক সভাপতি, সাবেক সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মরহুম এম এ হকের সহধর্মিনী রওশন জাহান চৌধুরী একজন ধর্মভীরু নারী হিসেবে পরিবার ও আত্মীয় স্বজনের কাছে ছিলেন শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব। তিনি অসহায় মানুষের সাহায্যে সদা তৎপর ছিলেন। তার মৃত্যুতে আমরা একজন ধর্মভীরু নারীকে হারালামা। আল্লাহ তাকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন।

 

জেলা বিএনপির শোক : বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা মরহুম এম.এ. হকের সহধর্মিনীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আশিক উদ্দিন ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী। তারা এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 

মহানগর বিএনপির শোক : বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা, বর্ষীয়ান রাজনীতিবিদ মরহুম এম এ হকের সহধর্মিনী, সিলেট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার রিয়াসাদ আজিম হক আদনানের মা রওশন জাহান চৌধুরীর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ। মরহুমার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

 

রোববার এক শোক বার্তায় সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব বলেন, বৃহত্তর সিলেট বিএনপির দীর্ঘদিনের অভিভাবক, সিলেট জেলা ও মহানগর বিএনপির সাবেক সভাপতি, সাবেক সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মরহুম এম এ হকের সহধর্মিনী রওশন জাহান চৌধুরী ছিলেন ন্যায়পরায়ন, পরহেজগার ও ধর্মপ্রাণ নারী। তাঁর মৃত্যুতে আমরা একজন দ্বীনদার ও পরোপকারী নারীকে হারালাম। আল্লাহ তাকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন।

 

মেট্রোপলিটন ইউনিভার্সিটি : মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের খন্ডকালীন শিক্ষক রিয়াশাদ আজিম হক আদনানের মা রওশন নাহার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরী ও ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক। এক শোকবার্তায় তাঁরা প্রয়াতের বিদেহী আত্মার চিরশান্তি কামনা করেন। একইসাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেন তাঁরা।

 

0Shares