ক্ষুদ্র্র নৃ-গোষ্ঠী পরিবারের মাঝে হাঁস-মুরগীর ঘর বিতরণ

প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২৩

ক্ষুদ্র্র নৃ-গোষ্ঠী পরিবারের মাঝে হাঁস-মুরগীর ঘর বিতরণ

ডায়াল সিলেট ডেস্ক: মৌলভীবাজারের রাজনগরে ৩০৪টি ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের মাঝে গরু, গরুর ঘর নির্মান উপকরণ ও হাঁস-মুরগীর ঘর বিতরণ করা হয়েছে। বুধবার (১৯ জুলাই) সকাল ১১টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এক অনুষ্ঠানে এসব বিতরণ করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ২৮টি পরিবারকে গরু, গরুর ঘর নির্মাণের জন্য পিলার, ইট, টিন ও ২৭৬টি পরিবারকে হাঁস-মুরগির ঘর বিতরণ করা হয়। এসব পরিবারকে পরবর্তীতে এই প্রকল্পের আওতায় ২০টি করে হাঁস-মুরগী ও গবাধিপশুর খাদ্যসামগ্রী প্রদান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আক্তার মিতা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য নেছার আহমদ। যুব উন্নয়ন কর্মকর্তা নজরুল ইসলাম খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুস ছামাদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নিবাস চন্দ্র পাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউপি চেয়ারম্যান মিলন বখত, ফতেপুর ইউপি চেয়ারম্যান নকুল চন্দ্র দাস প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজনগর থানার ওসি (তদন্ত) মাযহারুল আনোয়ার, উত্তরভাগ ইউপি চেয়ারম্যান চেয়ারম্যান দিগেন্দ্র চন্দ্র সরকার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সজল চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জহিরুল ইসলাম মুয়ূব, যুগ্ম সাধারণ সম্পাদক সাহেদুজ্জামান আনছারী মনাই, সাংগঠনিক সম্পাদক নজমুল হক সেলিম, মো. সামছুদ্দোহা রুকন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদির ফৌজি, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি শেখ রেহান উদ্দিন জুবেল, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আহমদ প্রমুখ।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ