শ্রীমঙ্গলে অজগর উদ্ধার

প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২৩

শ্রীমঙ্গলে অজগর উদ্ধার

ডায়াল সিলেট ডেস্ক: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভাড়াউড়া চা বাগানের ডাক্তার বাংলোর আমগাছে ঝুলছিল বিশাল আকৃতির একটি অজগর সাপ। বাড়ীর লোকজন সাপটি দেখতে পেয়ে খবর দেন শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কর্তৃপক্ষকে। খবর পেয়ে অজগর সাপটিকে আমগাছ থেকে উদ্ধার করে হস্তান্তর করেন বন বিভাগ কর্তৃপক্ষের কাছে।
শুক্রবার সকালে ফিনলে টি কোম্পানির ভাড়াউড়া চা বাগানের ডা. সাহাদাত হোসেন মো. আসলাম এর বাংলো বাড়ির একটি আমগাছ থেকে অজগর সাপ উদ্ধার করা হয়।বাড়ীর লোকজন জানান, তারা ঘুম থেকে উঠে দেখতে পান বাড়ির আমগাছের ডালে বিশাল আকৃতির অজগরটি ঝুলছিল। সাপটি দেখে আতঙ্কিত ও ভয় পেয়ে যান। পরে তারা সাপটিকে উদ্ধার করতে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়। খবর পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল গিয়ে আমগাছের ডাল কেটে অজগর সাপটিকে উদ্ধার করেন।
বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, প্রায় ২০ ফুট উপরে আমগাছের ডাল জড়িয়ে ঝুলছিল অজগর সাপটি। পরে গাছের ডাল কেটে সাপটিকে উদ্ধার করা হয়। উদ্ধার করা অজগর সাপটি প্রায় ৯ ফুট লম্বা ও ওজন ১০ কেজির উপরে। পরে অজগর সাপটিকে বন বিভাগের বাছে হস্তান্তর করা হয়।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ