ডেঙ্গু প্রতিরোধে সিসিকের অভিযান

প্রকাশিত: ২:৩২ পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০২৩

ডেঙ্গু প্রতিরোধে সিসিকের অভিযান

৪ প্রতিষ্ঠানকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা

ডায়াল সিলেট রিপোর্ট :: ডেঙ্গু পরিস্থিতির অবনতির কারণে এবার কঠোর অবস্থান নিয়েছে সিলেট সিটি করপোরেশন। মহানগরীর ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রতিদিনই অভিযান চালানো হচ্ছে বিভিন্ন ওয়ার্ডে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে করা হচ্ছে জরিমানা।

 

মঙ্গলবার সকাল থেকে নগরীর দক্ষিণ সুরমা এলাকায় মহানগরীর ২৬ ও ২৭ নং ওয়ার্ডে অভিযান চালিয়েছে সিসিকের ভ্রাম্যমাণ আদালত। এসময় এডিস মশার লার্ভা পাওয়ায় চারটি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত হুমায়ূন রশীদ চত্তর থেকে ফেঞ্চুগঞ্জ রোডের পাঠানপাড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় চারটি প্রতিষ্ঠান এবং একটি নির্মাণাধীন বাড়িতে এডিশ মশার লার্ভা পাওয়া যায়। চারটি প্রতিষ্ঠানের সবগুলো হচ্ছে গাড়ির গ্যারেজ। এই চার প্রতিষ্ঠানকে কে মোট ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। আর বাড়ির মালিককে সতর্ক করা হয়। এছাড়া এসব লার্ভা ধ্বংস করা হয়েছে।

 

প্রসঙ্গত, সারাদেশের মতো সিলেটেও লাফিয়ে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। মঙ্গলবার পর্যন্ত সিলেটে শনাক্ত রোগীর সংখ্যা ৩১৩ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৩ জন রোগী শনাক্ত হয়েছেন। বর্তমানে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতাল ও বাসা-বাড়িতে চিকিৎসা নিচ্ছেন ৭৮ জন ডেঙ্গুরোগী।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ