বড়লেখায় প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতি :মামলা, প্রতিবেদন দাখিলের নির্দেশ

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২৩

বড়লেখায় প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতি :মামলা, প্রতিবেদন দাখিলের নির্দেশ

ডায়াল সিলেট ডেস্ক: বড়লেখা উপজেলার মুছেগুল কয়েছ আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিবির আহমদের নানা অনিয়ম দুর্নীতির ব্যাপারে উর্ধতন মহলে একাধিক লিখিত অভিযোগ দিয়েও প্রতিকার পাননি বিদ্যালয়ের সহসভাপতি আব্দুল জলিল। অবশেষে বৃহস্পতিবার তিনি প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের মালামাল চুরি, অনুমতিবিহীন বিক্রি ও হত্যার হুমকির অভিযোগে বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে পিবিআই মৌলভীবাজারকে নির্দেশ দিয়েছেন।
মামলার অভিযোগে বিদ্যালয়ের সহসভাপতি আব্দুল জলিল জানান, অসদুপায় অবলম্বন করে প্রধান শিক্ষক শিবির আহমদ ২০১৮ সালে মুছেগুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। প্রভাব বিস্তার করে নানা অনৈতিক কর্মকান্ড চালাতে থাকেন। এসএমসি’র কারো কোন পরামর্শ না নিয়ে মনগড়াভাবে বিদ্যালয় চালান। ছাত্রছাত্রীদের বেধড়ক মারপিট, অশালিন আচরণ ও কিশোরী শিক্ষার্থীর শ্লীলতাহানীর ঘটনায় ভুক্তভোগী অভিভাবকবৃন্দ গত বছরের ১৯ ও ২৭ অক্টোবর প্রধান শিক্ষক শিবির আহমদের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিলেও কোন প্রতিকার মিলেনি। এরপর আরো বেপরোয়া হয়ে তিনি বিদ্যালয়ের পুরাতন ডেস্ক-বেঞ্চসহ বিভিন্ন মালামাল চুরি করে বাড়িতে নিয়ে যান ও ইচ্ছামত বিক্রি করেন। এ ব্যাপারে সহসভাপতি আব্দুল জলিল গত বছরের ২৯ ডিসেম্বর ইউএনও বরাবর প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতি ও শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ করেন। কিন্ত তিনি কোনো প্রতিকার পাননি।
আদালতের বেঞ্চ সহকারি (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবির জানান, প্রধান শিক্ষক শিবির আহমদের বিরুদ্ধে দাখিলকৃত মামলাটি বিজ্ঞ আদালত আমলে নিয়ে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে মৌলভীবাজার পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ